ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ সেকেন্ড

ঢাকা সোমবার, ১২ ফাল্গুন, ১৪২৬ , বসন্তকাল, ২৯ জমাদিউস-সানি, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ ‘আন্দোলন ছাড়া বেগম জিয়ার মুক্তির পথ খোলা নাই’

‘আন্দোলন ছাড়া বেগম জিয়ার মুক্তির পথ খোলা নাই’

নিরাপদ নিউজ: বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, আন্দোলন ছাড়া বেগম জিয়ার মুক্তির আর কোনও পথ খোলা নাই। পাকিস্তন আমলে শেখ মুজিবকে বের করার জন্য যেমন শ্লোগান দেয়া হতো- ‘জেলের তালা ভাঙ্গবো শেখ মুজিবকে আনবো’- তেমনই একইভাবে এখন শ্লোগান দিতে হবে- ‘জেলের তালা ভাঙ্গবো খালেদা জিয়াকে আনবো’। আওয়ামী লীগ জেলের তালা ভেঙ্গেছে, বিএনপিকেও ভাঙ্গতে হবে- এটাই রাজনীতি, এটাই এখন আমাদের লক্ষ্য।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন এই কর্মসূচির আয়োজন করে।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, বিএনপির সহ-তথ্যবিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো: আনোয়ার, মৎস্যজীবী দলের নেতা ইসমাঈল হোসেন সিরাজী প্রমুখ।

শামসুজ্জামান দুদু আরো বলেন, সিনিয়র আইনজীবীরা বলেছেন আইন আদালত করে কোনও লাভ হবে না। যদি বেগম জিয়াকে কারাগার থেকে বের করতে হয় তাহলে আন্দোলন করেই তাকে মুক্তি করতে হবে। তিনি আরো বলেন, জিয়া পরিবারকে ধ্বংস করার জন্যই খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। তাঁর ছোট ছেলে নির্যাতনের শিকার হয়ে বিদেশে মৃত্যুবরণ করেছেন। তার বড় ছেলে তারেক রহমানকে নির্বাসনে থাকতে বাধ্য করা হয়েছে এবং দেশে আসতেও দেয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনের মাধ্যমে পরিবর্তন প্রত্যাশা করে, রাজপথের আন্দোলনে বিশ্বাস করে। গুম-খুন হত্যা বিশ্বাস করে না। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে বেগম জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আহ্বান জানান তিনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)