ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ১, ২০১৯

ঢাকা সোমবার, ১ পৌষ, ১৪২৬ , শীতকাল, ১৮ রবিউস-সানি, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ আমি এখন মরলে কোনো অসুবিধা নাই: জয়নুল আবদিন ফারুক

আমি এখন মরলে কোনো অসুবিধা নাই: জয়নুল আবদিন ফারুক

নিরাপদনিউজ: ‘আন্দোলনের জন্য সবাই প্রস্তুত। ওবায়দুল কাদের সাহেব বলেন, বিএনপির আন্দোলনের হেডাম নেই, আপনারা আন্দোলন করেন, জামিন করেন। আমারো আজ ওবায়দুল কাদের সাহেববের সঙ্গে প্রশ্ন, আমরা মাঠে নামছি না কেন? একবার হুকুম দেন, এখনো মরিনি। আমি এখন মরলে কোন অসুবিধা নাই। কারণ আমার এখন পাওয়ার কিছু নেই।’

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। দলের নীতিনির্ধারকদের কাছ থেকে আন্দোলন কর্মসূচি চেয়ে একথা বলেছেন তিনি।

এসময় তিনি আরো বলেন, একটা কথা আছে-কসাই মরে, জবাই মরে না। শহীদ জিয়াকে ষড়যন্ত্র করে হত্যা করা হলেও তার আদর্শ মরে নাই। সেই আদর্শে অনুপ্রাণিত আজকে আলাল, খায়রুল কবির খোকন, শ্যামা, নিপুণ আমার মতো নগণ্য কর্মী এবং এই বৃদ্ধ বয়সে মামলায় জর্জরিত বেগম খালেদা জিয়া।

বিএনপির এই নেতা বলেন, ঢাকার শহরে মিটিংয়ে যখন পুলিশ বাধা দেয়, তখন কত লোকের সমাগম হয়। কে বলে ঢাকার শহরে লোক নামে না। তাহলে প্রস্তুত কে না? এই প্রশ্ন রেখে তৃণমূল নেতারা আমাদের জিজ্ঞেস করে। সেটার উত্তর দেবার শক্তি আমার নেই।

তিনি বলেন, আন্দোলনের জন্য তৃণমূল প্রস্তুত, প্রস্তুত কে না? কারা প্রস্তুত না? যখন বেগম জিয়ার গাড়ি গুলশান থেকে রওনা দেয়, তখন হাজার হাজার মানুষ নেতৃত্ব দিয়েছেন মাকে জেলে যেতে দেব না বলে। এই স্লোগানে ঢাকার শহর মুখরিত হয়েছিল।

তিনি আরো বলেন, ২০ মাস হলো আরও কতদিন হবে আমি জানি না। আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমার কোনো গুণ নেই। আমি কোনো গুণান্বিত নয়। কিন্তু আমি একজন সাচ্চা বিএনপির রাজনৈতিক কর্মী। আমি আজকে প্রশ্ন রাখতে চাই যে, প্রস্তুত কারা না? প্রস্তুত তো তৃণমূল। কয় ঢাকার শহরে কোনো অবদান নেই। আমি বিশ্বাস করি না।

ব্যারিস্টার মওদুদ আহমদকে উদ্দেশ করে তিনি বলেন, ‘ব্যারিস্টার মওদুদ ভাই, আমি আপনাকে অনেকদিন চিনি। আমার বাবা আপনার বাবার ছাত্র। আমার বাড়ি থেকে আপনার বাড়ি মাত্র দেড় কিলোমিটার দূরে। আজকে মাকে (বেগম খালেদা জিয়া) মুক্তি করার জন্য আপনিও বলেন, আইনের পথে হবে না। আমার নেতারা বলেন, যেটা শুনি টেলিভিশনের মাধ্যম। তাহলে কীসে হবে? হবে একটা আন্দোলন।

সেই আন্দোলনের কথা তো ওবায়দুল কাদের বলেন, যিনি আপনাকে ঘর থেকে বের হতে দেন নাই। উনি তো বলেন যে, বিএনপির কোনো হেডাম নেই। বিএনপি আন্দোলন করার কোনো প্রক্রিয়া জানে না। মাঠে নামেন, আন্দোলন করেন, জামিন পেয়ে যাবেন। আমারও ওবায়দুল কাদেরের সঙ্গে প্রশ্ন, আমরা রাস্তায় নামি না কেন?’

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)