ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২২ মিনিট ৮ সেকেন্ড

ঢাকা রবিবার, ২২ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ১০ শাবান, ১৪৪১

বিনোদন ‘আমি বাংলাদেশ’ শিরোনামে চ্যানেল আই প্রাঙ্গণে বিজয় মেলা অনুষ্ঠিত

‘আমি বাংলাদেশ’ শিরোনামে চ্যানেল আই প্রাঙ্গণে বিজয় মেলা অনুষ্ঠিত

নিরাপদ নিউজ: লাল সবুজের বর্ণিল রঙে ভরে উঠেছিল চ্যানেল আই প্রাঙ্গণ। বিজয়ের ৪৮ বছর পূর্তিতে ‘আমি বাংলাদেশ’ স্লোগানে ১৬ ডিসেম্বর চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো গ্রামীণফোন ও চ্যানেল আই-এর যৌথ উদ্যোগে বর্ণাঢ্য ‘বিজয় মেলা ২০১৯’।
ঐদিন সকাল ১১.০৫ মিনিটে জাঁকজমকপূর্ণ এ মেলা’র উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন বরেণ্যশিল্পী আজাদ রহমান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের তিমির নন্দী, কাদেরী কিবরিয়া, ফকীর আলমগীর, শাহীন সামাদ, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য সাইদুর রহমান প্যাটেল, খেতাবধারী মুক্তিযোদ্ধা, বিদেশী পর্যটক, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইমপ্রেস গ্রুপ ও চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্য মুকিত মজুমদার বাবু, জহির উদ্দিন মাহমুদ মামুন, গ্রামীণফোনের হেড অব অপারেশন্স সাজ্জাদ হাসিব ও হেড অব কমিউনিকেশন্স খায়রুল বাশার, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার, ঐক্য স্টোরের জান্নাতুল ফেরদৌসী তিথিসহ সুশীল সমাজের প্রতিনিধি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। এরপর লাল-সবুজের বেলুন উড়িয়ে ‘আমি বাংলাদেশ’ শিরোনামের এই মেলার উদ্বোধন করেন অতিথিরা।
এ সময় রেজওয়ানা চৌধুরী বন্যা সুরের ধারার শিল্পীদের সঙ্গে নিয়ে দেশাত্মবোধক গানের একটি কোরাশ পরিবেশন করেন। মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ কম মোজাম্মেল হকের হাতে চিত্রশিল্পী কামাল উদ্দিনের অংকিত একটি ছবি তুলে দেওয়া হয়। এ সময় মন্ত্রী শিশুদের হাত থেকে তাদের অংকিত চিত্র গ্রহণ করেন এবং শিশুদের হাতে চ্যানেল আই প্রদানকৃত সার্টিফিকেট ও গিফট সামগ্রী তুলে দেন।
মেলা প্রাঙ্গণ ছিল লাল সবুজের উন্মুক্ত মঞ্চ, তোরণ এবং ফেস্টুন-এ সুসজ্জিত। স্টলগুলোতে সাজানো ছিল মুক্তিযুদ্ধের নানা দলিল, গ্রন্থমালা, আলোকচিত্র ও মুক্তিযোদ্ধাদের ডায়েরি। রফিকুল আলম, ফকীর আলমগীর, কিরণ চন্দ্ররায়, শাহীন সামাদের সঙ্গীত পরিবেশনের পাশাপাশি মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেছেন মেলায় আগত বিশিষ্টজনেরা। আরো পরিবেশিত হয়েছে মুকাভিনয়, নৃত্য পরিবেশনা এবং শিশুদের চিত্রাংকণ। শিল্পী অনিমা রায় সুর বিহারের শিল্পীদের নিয়ে ‘আমরা সবাই রাজা’ পরিবেশন করেছেন। নৃত্য পরিবেশন করেছেন সেরা নাচিয়ে, জুনিয়র এইট স্কুল, চিত্রনায়িকা মিষ্টি মারিয়ার দলের শিল্পীরাসহ অন্যান্যরা। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করেছে চ্যানেল আই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)