ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারী ১৯, ২০১৫

ঢাকা সোমবার, ১ পৌষ, ১৪২৬ , শীতকাল, ১৭ রবিউস-সানি, ১৪৪১

রাজনীতি, সংস্কৃতি নগরী সংবাদ আ’লীগ নেতাদের রিমান্ডে নিলেই বাসে আগুনের রহস্য বের হবে : রংপুর বিএনপি

আ’লীগ নেতাদের রিমান্ডে নিলেই বাসে আগুনের রহস্য বের হবে : রংপুর বিএনপি

image_114441_0
রংপুর, ১৯ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : অবরোধের ১৪তম দিনেও অফিস অবরুদ্ধ থাকায় মিছিল করতে পারেনি রংপুরের বিএনপি নেতাকর্মীরা। তবে অবরুদ্ধ বিএনপি অফিসে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৭৯তম জন্মবার্ষিকী পালন করেছে জেলা বিএনপি।
এরপর আলোচনা সভায় বিএনপি নেতারা বলেছেন, মিঠাপুকুরের আওয়ামী লীগ নেতাদের গ্রেফতার করে রিমান্ডে নিলেই বাসে আগুনের রহস্য উম্মোচন হবে। এই ঘটনা তারা নিজেরা ঘটিয়ে ২০ দলের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে চাইছে।
সোমবার সকাল থেকেই নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে অবস্থান নেয় বিএনপির মহানগর ও জেলা কমিটির নেতারা। বাইরে বিপুল পরিমাণ পুলিশের নিশ্ছিদ্র পাহারার কারণে তারা কোনো মিছিল করতে পারেনি।
তবে বিকেলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন।
এসময় বক্তব্যে মহানগর বিএনপি সেক্রেটারি সামসুজ্জামান সামু বলেন, মিঠাপুকুরে আইজিপি ও র্যা বের ডিজি তাদের বক্তব্যের মাধ্যমে প্রমাণ করেছেন তারা দু’জনই আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য। তারা প্রজাতন্ত্রের কর্মচারী নন।
তাদেরকে তিনি চাকরি ছেড়ে দিয়ে আওয়ামী লীগের ঘোষিত প্রেসিডিয়াম সদস্য হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৩ই জানুয়ারি মধ্য রাতে মিঠাপুকুরের বাতাসন ফতেহপুরে বাসে আগুন দেয়ার যে ঘটনা ঘটেছে তার প্রকৃত ‘ক্লু’ বের করে জনগণের সামনে হাজির করুন।
সেই আগুনের হতাহতের ঘটনার রহস্য উম্মোচন করতে তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতা আশিকুর রহমান এমপি, নেতা রাশেক রহমান, উপজেলা সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার এবং স্থানীয় লতিফপুর ইউনিয়নের আওয়ামী লীগ নেতাদের গ্রেফতার করে রিমান্ডে নেয়ার দাবি জানান। তাহলেই প্রকৃত রহস্য উম্মোচিত হবে।
২০ দলের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতেই সরকার দলীয় লোকজন এ ঘটনা ঘটিয়ে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- সাবেক এমপি শহিদার রহমান জোসনা, জেলা সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, সেক্রেটারি সাইফুল ইসলাম, মহানগর সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান লাকু, যুববিষয়ক সম্পাদক নাজমুল আলম নাজু, জাসাস নেত্রী অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, জেলা দফতর সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।
এদিকে সোমবার ইসলামী ছাত্রশিবির মহানগর নেতাকর্মীরা নগরীর নজিরের হাটে রাস্তা অবরোধ করে বিক্ষোভ ও সমাবেশ করে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)