ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪ মিনিট ১৭ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৪ জমাদিউল-আউয়াল, ১৪৪১

জাতীয়, লিড নিউজ ‘উন্নত বাংলাদেশকে বিশ্ব গণমাধ্যমে তুলে ধরুন’

‘উন্নত বাংলাদেশকে বিশ্ব গণমাধ্যমে তুলে ধরুন’

নিরাপদ নিউজ: অদ্যম গতিতে এগিয়ে চলা উন্নত বাংলাদেশকে বিশ্ব গণমাধ্যমে তুলে ধরার জন্য সফররত বিদেশি গণমাধ্যম প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

রবিবার দুপুরে রাজধানীতে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘ভিজিট বাংলাদেশ’আয়োজনের আওতায় বিশ্বের ২০টি দেশ থেকে আগত ৩৬জন গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। তথ্যসচিব আবদুল মালেক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের মহাপরিচালক সামিয়া হালিমসহ পদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ গত সাড়ে দশ বছরে পৃথিবীর সমস্ত রাষ্ট্রসমূহের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সবার ওপরে।জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে, আমাদের স্বাধীনতা সংগ্রামে প্রাণ উৎসর্গকারী মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পূরণের পথে।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ যে অসামান্য অগ্রগতি অর্জন করেছে, উন্নয়নের মহাসড়কে যে অদ্যম গতিতে এগিয়ে চলেছে এবং সেই অভিযাত্রায় বাংলাদেশ আজকে স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে, উল্লেখ করে ড. হাছান বলেন, সেই অভিযাত্রায় বাংলাদেশ আজ উন্নয়ন, মানবিক, অর্থনৈতিকসহ সমস্ত সূচকে পাকিস্তানকে অতিক্রম করেছে, অনেক সূচকে প্রতিবেশি অনেক দেশকেও অতিক্রম করেছে। এ বিষয়গুলো বিশ্বগণমাধ্যমে তুলে ধরার জন্য আমি সকল বিদেশি গণমাধ্যম প্রতিনিধিকে আহ্বান জানাই।’

সফররত গণমাধ্যম প্রতিনিধিদের বাংলাদেশে স্বাগত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এক কোটি ২০ লাখেরও বেশি বাংলাদেশি সমগ্র পৃথিবীতে ছড়িয়ে পড়েছে। তারা শুধু বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখছে তা নয়, যে সমস্ত দেশে তারা কাজ করছে, সে সকল দেশের অর্থনীতিকে চাঙ্গা করে তাদের সমৃদ্ধিতেও অবদান রাখছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে, আমাদের সংকল্প ২০৪১ সাল নাগাদ দেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র রূপান্তরিত করা। আমাদের এই সংগ্রাম, অভিযাত্রা এবং আজকের বাংলাদেশকে তুলে ধরার জন্য আমি সকলকে অনুরোধ জানাই।’

মন্ত্রী এ সময় বাংলাদেশকে পৃথিবীর ভ্রমণপিপাসুদের জন্য একটি অন্যতম আকর্ষণীয় স্থান হিসেবে বর্ণনা করে বলেন, বাংলাদেশ হচ্ছে এমন দেশ যেখানে পৃথিবীর দীর্ঘতম বালুময় সমুদ্র সৈকত আছে, আছে বিরল ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবন, যেখানে আছে বিশ্বখ্যাত রয়েল বেঙ্গল টাইগার।

আলজেরিয়া, ব্রাজিল, চেক প্রজাতন্ত্র, জার্মানি, মিশর, ইন্দোনেশিয়া, ভারত, নেপাল, নাইজেরিয়া, ফিলিপাইন, পর্তুগাল, পোল্যান্ড, মালদ্বীপ, উজবেকিস্তান, কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ড, তুরস্ক, যুক্তরাজ্য, ও সংযুক্ত আরব আমিরাত, এ ২০টি দেশ থেকে আগত ৩৬ জন গণমাধ্যম প্রতিনিধি ১৪ থেকে ২১ ডিসেম্বর ৮ দিনের সফরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার, ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর, সুন্দরবনসহ বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ করবেন। জাতীয় প্যারেড স্কোয়ারে বিজয় দিবসে প্যারেডও উপভোগ করবেন তারা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)