ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫ মিনিট ৪৫ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ পৌষ, ১৪২৬ , শীতকাল, ১৮ রবিউস-সানি, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ ‘এই নির্বাচন কমিশনের অধিনেই নির্বাচন হবে’

‘এই নির্বাচন কমিশনের অধিনেই নির্বাচন হবে’

নিরাপদ নিউজ: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এই নির্বাচন কমিশনের অধিনে এই (আগামী) নির্বাচন অনুষ্ঠিত হবে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই নির্বাচনকালীন সরকারে দায়িত্ব পালন করবে। সংসদীয় গণতান্ত্রিক বিশ্বে যেভাবে নির্বাচন হয়, সেই রীতি অনুযায়ী নির্বাচন হবে এবং নির্বাচনকালে সরকার দায়িত্ব পালন করবে। আমরা আবার আসিব ফিরে এই প্রত্যাশা নিয়েই আমরা ফিরে যাব।

দশম জাতীয় সংসদের সমাপনী অধিবেশনে সোমবার ‘কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস বিল-২০১৮ পাসের আগে বিলের ও পর বক্তব্য রাখতে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, সংসদনেতা, বিরোধী দলীয় নেতা, স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইপ, হুইপবৃন্দ এবং সংসদ সদস্য আমরা সবাই মিলে পার্লামেন্টকে একটি কার্যকর পার্লামেন্ট পরিণত করেছিলাম। আমাদের মধ্যে হৃদতা আন্তরিকতা ছিল। গঠণমূলক আলোচনা সমালোচনা হয়েছে। এটাই সংসদীয় গণতন্ত্রের রীতি। আমরা আজকে সবাই চলে যাব যার যার জায়গায়। নির্বাচন হবে, যথা সময়েই নির্বাচন হবে।

এ সময় অধিবেশনের সভাপতির আসনে বসে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, আমি ১৯৮৬ সাল থেকে পর্যাক্রমে প্রায় সকল সংসদ দেখেছি। আমার জানা মতে ১৯৮৬ সালের পরে এতো ভাল সংসদ আর হয়নি। সরকারি দল এবং বিরোধী দলের মধ্যে যে সম্প্রীতি ছিল। সংসদ নেতা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই সংসদ আমরা যেভাবে পরিচালনা করেছি। বিরোধী দলীয় নেত্রী, মন্ত্রীবৃন্দ, শ্রদ্ধেয় স্পিকার ড. শিরীন চৌধুরী- আমরা এই সংসদ চালানোর চেষ্টা করেছি। চিফ হুইপ এবং হুইপবৃন্দ আমরা প্রাণবন্ত চেষ্টা করেছি এই সংসদকে প্রাণবন্ত সংসদ করার। আমরা অত্যন্ত গর্বের সঙ্গে বলতে চায় সংসদে ২০০টির মত আইন পাস হয়েছে, সুতরাং অবশ্যই এটি একটি প্রাণবন্ত এবং ফ্রুটফুল সংসদ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)