ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৭ মিনিট ৪১ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৮ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৪ জমাদিউল-আউয়াল, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ ‘এ দেশে কেউ সংখ্যালঘু নয়’

‘এ দেশে কেউ সংখ্যালঘু নয়’

নিরাপদ নিউজ: গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, বাংলাদেশকে বিশ্বের বুকে একটি শতভাগ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার আন্তরিকতার সাথে নিরলস কাজ করে যাচ্ছে। সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের নিজ-নিজ ধর্মীয় আচার অনুষ্ঠানাদি পালন করছে। তিনি বলেন, এ দেশে কেউ সংখ্যালঘু নয়।

শুক্রবার দুপুরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশে হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ সব ধর্মের লোকের বসবাস রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন। যে যার ধর্ম শান্তিপূর্নভাবে পালন করতে পারছে। বিএনপি-জামায়াতের আমলে এ দেশের হিন্দুদের নির্যাতন করা হয়। জামায়াত বিএনপি ক্ষমতায় আসার পর সনাতন ধর্মালম্বীদের মন্দির এবং বাড়িঘর লুট করে জ্বালিয়ে দেয়া হয়। তাদের ধর্মীয় কর্মকাণে্‌ড বাধা সৃষ্টি করা হয়।

এ সময় মন্ত্রী বলেন, এ দেশে কেউ সংখ্যালঘু নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে হিন্দু-মুসলিম সবাই মিলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তিনি বলেন সংখ্যালঘু তারাই যারা সে সময় পাকিস্তানের পক্ষে কাজ করেছে। আমরা সবাই বাঙালি- এটাই হোক আমাদের পরিচয়। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে এ দেশ ছেড়ে কাউকেই অন্য দেশে চলে যেতে হবে না। এখনও মাঝে মাঝে যারা দুর্বৃত্তায়ন করেন তাদের কোনো জাত নেই। তাদের জাত একটিই তারা দুর্বৃত্ত।

পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে সম্মেলনে অতিথি হিসেবে ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যনি রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সভাপতি মিলন কান্তি দত্ত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালেহ মোন্তাজির, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, পরিষদ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্মল কুমার, যুগ্ম সম্পাদক তাপস কুণ্ডু, শ্যামল কুমার, বাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন খানসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)