ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ১৫, ২০২০

ঢাকা মঙ্গলবার, ২৪ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ১৩ শাবান, ১৪৪১

চট্টগ্রাম, বিজ্ঞান-প্রযুক্তি কক্সবাজারের ৩৪টি পয়েন্টে ফ্রি ওয়াইফাই জোনের উদ্বোধন

কক্সবাজারের ৩৪টি পয়েন্টে ফ্রি ওয়াইফাই জোনের উদ্বোধন

নিরাপদ নিউজ: দেশের প্রধান পর্যটন শহর কক্সবাজারের গুরুত্বপূর্ণ ৩৪টি পয়েন্টে আজ শনিবার থেকে ফ্রি ওয়াইফাই জোন চালু হয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) প্রচেষ্টায় চালু হয়েছে ফ্রি ওয়াইফাই।

শনিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আনুষ্ঠানিকভাবে ফ্রি ওয়াইফাই এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জানান, শহরের প্রতিটি পয়েন্টে স্থাপিত করা হয়েছে ২টি করে রাউটার। প্রতিটি রাউটারে ১০০ জন করে ৩৪টি পয়েন্টের ৬৮টি রাউটারে ৬ হাজার ৮০০ জন ইন্টারনেট ব্যবহারকারী এসব এলাকায় বিনামূল্যে ১০০ এমবিপিএস গতির ইন্টারনেট সেবা পাবেন।

প্রতিমন্ত্রী জানান, পর্যটকদের আনলিমিটেড ইন্টারনেট সুবিধা দিয়ে কক্সবাজারের প্রতি দৃষ্টি আকর্ষণের জন্যই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়বে তরুণরাই। তথ্য ও প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবে তরুণ সমাজ। এখন আর বিদেশে শ্রমিক হিসেবে যেতে হবে না। নিজ জেলা কক্সবাজারে বসে প্রযুক্তির মাধ্যামে আয় করতে পারবে। এতে প্রযুক্তি নির্ভর অর্থনৈতিক দেশ গড়ে তোলা সম্ভব।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ এ কে এম ফজলুল করিম চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)