আপডেট আগস্ট ২৫, ২০১৯

ঢাকা সোমবার, ২৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৩ রবিউল-আউয়াল, ১৪৪১

বিনোদন কতজন ভালো স্ক্রিপ্ট রাইটার আছেন: মেহজাবিন

কতজন ভালো স্ক্রিপ্ট রাইটার আছেন: মেহজাবিন

নিরাপদ নিউজ: কারো কারো হিসেব মতে ঈদে এবার ছয় শতাধিকের মতো নাটক প্রচার হয়েছে বিভিন্ন টিভি চ্যানেল ও ইউটিউবে। কিন্তু এত নাটকের মধ্যে দর্শক তেমন কোন ভাল নাটক খুঁজে পায়নি বলেও মন্তব্য তাদের। বিষয়টির সাথে অনেকটা সহমত প্রকাশ করেন জনপ্রিয় টিভি অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। তার মতে, একটি ঈদে যদি ৬০০ নাটক হয় তাহলে দুই ঈদে প্রায় ১২০০ নাটক নির্মাণ হচ্ছে। দুই ঈদসহ পুরো বছরে নাটক নির্মাণ হচ্ছে প্রায় দুই হাজারের মতো। দুই হাজার নাটক নির্মাণের জন্য আমাদের কতজন ভালো স্ক্রিপ্ট রাইটার আছেন? সব মিলিয়ে বিশ জনের বেশি নয়। বিশ জন স্ক্রিপ্ট রাইটার বছরে কতগুলো ভালো গল্প দিতে পারবেন এটি সহজেই অনুমেয়। দুই হাজার নাটকের জন্য স্ক্রীপ্ট রাইটার আরো বেশি প্রয়োজন আমাদের। যার অভাবে আমাদের ভালো নাটকের সংখ্যা কম হচ্ছে। আমাদের শিল্পীদেরও এসব নাটকে অভিনয় করতে হচ্ছে বাধ্য হয়ে।
এই সংকট থেকে উত্তরণের পথ কি? এই প্রশ্নের উত্তরে মেহজাবিন বলেন, সব কিছুর সমাধান আছে। সোশ্যাল মিডিয়ায় আমরা সবাই এখন সক্রিয়। অনেকে সোশ্যাল মিডিয়ায় নাটকের রিভিউ লেখেন। নাটক ভালো হচ্ছে না জানান। আমি তাদের কাছে অনুরোধ করি আপনারা নাটকের সমালোচনা করুন। একইসঙ্গে ছোট একটা গল্প লিখে আমাকে দেন। ভালো গল্প হলে আমি সেই গল্পে কাজ করবো। আমাদের নির্মাতারা এখন ফেসবুকে সব সময় থাকেন। তাদেরও গল্প দিতে পারেন। আপনাদের গল্প থেকেই অনেক ভালো নাটক নির্মাণ হতে পারে। তাহলেই মানহীন নাটকের সংখ্যা কমে যাবে। যারা নিয়মিত গল্প লিখছেন তাদের ওপর চাপ অনেক কমবে। ভালো গল্প পাচ্ছি না বলেই আমাদের বারবার একইরকম চরিত্রে-গল্পে অভিনয় করতে হচ্ছে।
এদিকে মেহজাবিন এখনও ঈদের ছুটিতে আছেন। আগামি সপ্তাহ থেকে ঈদের ছুটি কাটিয়ে শুটিংয়ে ফিরবেন বলে জানান। ঈদে এই অভিনেত্রীকে দেখা গেছে ২২টি নাটকে। তার মধ্যে ‘এই শহরে’, ‘মায়া সবার মতো না’, ‘প্রশংসায় পঞ্চমুখ’, ‘বিউটিফুল’, ‘রিলেশনশিপ, ‘হ্যাশটেগ’, ‘পারফেক্ট ওয়াইফ’, ‘গোলাপি কামিজ’ ও ‘পতঙ্গ’সহ কয়েকটি ভিন্নধর্মী গল্পের নাটক দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)