ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ২২, ২০২০

ঢাকা শনিবার, ২১ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৯ শাবান, ১৪৪১

নিসচা সংবাদ, লিড নিউজ করোনাভাইরাস: আল্লাহর কাছে কেঁদে ক্ষমা ভিক্ষা চাইলেন ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

করোনাভাইরাস: আল্লাহর কাছে কেঁদে ক্ষমা ভিক্ষা চাইলেন ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

নিরাপদ নিউজ: করোনাভাইরাসের ভয়াল থাবা জনজীবনে কী মারাত্মক প্রভাব ফেলতে পারে চারপাশে আজ তাকালে স্পষ্টে দেখা যাচ্ছে। শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্ব আজ প্রায় অবরুদ্ধ। জনজীবন প্রায় স্থবির। বাংলাদেশে গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রাজনৈতিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সমাবেশ বন্ধের ঘোষণা এসেছে। ভাবতে অবাক লাগছে আমরা এখন কতটা ঝুঁকির মধ্যে আছি। আমি আমার জীবনে কখনো দেখিনি মক্কায় মসজিদে নামাজ বন্ধ করার ঘোষণা দেয়া হয়েছে। অথচ আজ এই করোনার কারণে সৌদি আরবসহ বেশ কয়েকটি মুসলিম দেশ নাগরিকদের ঘরে নামাজ আদায়ের পরামর্শ দিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় অনেক দেশ ‘যুদ্ধাবস্থা’ ঘোষণা করেছে। প্রতিবেশী ভারতেও ‘জনতার কারফিউ’ জারি করা হয়েছে। এসবের মাধ্যমে জনগণকে বাইরে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে। মহামারি আকার ধারন করেছে আজ করোনাভাইরাস। হে আল্লাহ! করোনাভাইরাস মহামারী থেকে আমাদেরকে হেফাজত করুন।

শনিবার সন্ধ্যায় আবারও করোনা ভাইরাস সম্পর্কে দেশবাসীকে সচেতনতামূলক কিছু বার্তা দিতে ফেসবুক লাইভ ভিডিওতে আসেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এসময় করোনাভাইরাস নিয়ে নানা সচেতনতামূলক কথা ও মহান আল্লাহ তায়ালার কাছে প্রর্থনা করেন ইলিয়াস কাঞ্চন। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্য সচেতন হতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে । একইসাথে আল্লাহর সাহায্য কামনা করতে হবে। অন্যায়, অত্যাচার, অনাচার, পাপাচার পরিহার করে সবাইকে তওবাহ ও ইস্তিগফার করতে হবে। ইলিয়াস কাঞ্চন বলেন, এখন সবাইকে ঘরে থাকতে হচ্ছে, আসুন এই ঘরে থাকা সময়গুলো আমরা নষ্ট না করে কোরআন পড়ি এবং চেষ্টা করবেন বাংলা অর্থসহ কোরআন পাঠ করতে তবে বুঝতে সুবিধা হবে আপনি যা পড়ছেন এর অর্থ কি। কোরআনে কি লেখা আছে কি বলা হয়েছে। আল্লাহ আমাদের কি নির্দেশনা দিয়েছেন তা যেন আমরা জানি ও বুঝতে পারি।

এসময় ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আমি কোরআনের ভেতর পড়েছি, যারা কাফের যারা আল্লাহকে অমান্য করে আল্লাহকে মানেনা। তাঁদের সাথে কেয়ামতের দিন আল্লহ তায়ালা কথা বলবেন না। এবং তাঁদেরকে পরিশুদ্ধও করবেন না। আমার কাছে মনে হচ্ছে এই পৃথিবীতে আমরা মানুষ এমন কিছু কাজ করছি যা আল্লাহ তায়ালার পছন্দ নয়। যখন ব্যাপক হারে মানুষ আল্লাহ তাআলার অবাধ্য হয় আল্লাহ পাক পৃথিবীতে গজব নাজিল করেন, যাতে মানুষ তাদের ভুল বুঝতে পেরে তাওবার মাধ্যমে আবার ফিরে আসতে পারে। আমরা মানুষ আজ নিজেদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছি বেশী,আল্লাহর হুকুম মানছিনা। এসব কারণেই আমার কাছে মনে হচ্ছে আল্লাহ তায়ালা আমাদের প্রতি অসন্তুষ্ট হয়েছেন। আল্লাহ তায়ালা আমাদের প্রতি অসন্তুষ্ট যদি না হতেন তাহলে জামাত করা বন্ধ করে দিতেন না। আমি ব্যক্তিভাবে এটাই মনে করি সৃষ্টি কর্তা আজ আমাদের প্রতি এতটাই অসন্তুষ্ট হয়েছেন যে, আমরা আল্লাহ তায়ালার ইবাদত করি সেটিও আল্লাহ তায়ালার পছন্দ হচ্ছেনা।

ভিডিওতে ইলিয়াস কাঞ্চন মহান আল্লাহ তায়ালার কাছে ক্ষমা প্রর্থনা করতে গিয়ে কেঁদে ওঠেন। তিনি বলেন, হে আল্লাহ! আমাদের পাপের কারণে মসজিদের নামাজের জামাত থেকে বঞ্চিত করো না। হে আল্লাহ! আমাদের ও মুসলিম উম্মাহকে সব ধরনের মহামারী ও দুরারোগ্য ব্যাধি থেকে হেফাজত করুন। হে আল্লাহ! আমাদের তাওবা কবুল করুন। তুমি ছাড়া আমাদের ফরিয়াদ শোনার আর কেউ নেই। হে আল্লাহ! তুমি ছাড়া আর কে আছে? যার কাছে আমারা সাহায্য চাইবো? ইলিয়াস কাঞ্চন বলেন, আল্লাহ আমরা অন্যায় করেছি,আমরা স্বীকার করছি। আপনি নিজে বলেছেন যে অন্যায় করে স্বীকার করে ক্ষমা চায় আপনি তাঁদের ক্ষমা করে দেন। হে আল্লাহ আপনি আমাদের সবাইকে ক্ষমা করে দিন। আমি তওবা করছি আমি গুণাহগার আল্লাহ,আমি তওবা করছি এবং আমি আমার দেশবাসীর জন্য ক্ষমা চাইছি আপনি আমার দেশবাসীকে সারা বিশ্ববাসীকে আপনি ক্ষমা করে দিন। এবং আমাদের সত্যিকারের বুঝ দিন। সবার ভেতর ভালো মন্দ বোঝার তৌফিক দান করুন। আমাদের ভেতরের স্বার্থপরতা থেকে বেড়িয়ে এসে যেন আমরা সকলে সকলের উপকারে কাজ করতে পারি।

বিস্তারিত ভিডিওটি দেখতে লিংকে ক্লিক করুন…

Posted by Ilias Kanchan on Saturday, March 21, 2020

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)