ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ২৪, ২০২০

ঢাকা শনিবার, ২১ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৯ শাবান, ১৪৪১

সিলেট করোনা আতঙ্কে ফাঁকা সিলেট নগরী,আতঙ্কে নগরবাসী

করোনা আতঙ্কে ফাঁকা সিলেট নগরী,আতঙ্কে নগরবাসী

জহিরুল ইসলাম মিশু, সিলেট ব্যুরো, নিরাপদ নিউজঃ পুরো বিশ্বব্যাপী করোনাভাইরাস এখন আতঙ্কের কারন হয়ে দাঁড়িছে।সম্প্রতি বাংলাদেশে ও কোরনা ভাইরাস আগ্রাসীন হয়ে উঠছে।পুরো দেশ জুড়ে এখন এক ভয়াভয় আতঙ্ক বিরাজ করছে, তারই ধারাবাহিকতায় সিলেট নগরীত ও ফাঁকা হয়ে পড়েছে। নগরীর রাস্তার পাশের চায়ের দোকানে ও এখন শুনশান নীরবতা।নগরীর সকল শপিং সেন্টার বন্ধ রয়েছে।প্রশাসনের পক্ষ থেকে সন্ধার পর থেকে সকল প্রকার দোকান বন্ধ রাখার জন্য আহবান করা হয়েছে।

আজ সারাদিন শহর ঘুরে দেখা মিলেনি খুব বেশি লোকজনকে। প্রায় রাস্তায় ই ফাঁকা।সবার ভিতর এক আতঙ্ক বিরাজ করছে। কথা হয় কিছু পথচারীদের সাথে, তারা খুব দ্রুত সময়ের মধ্যে সিলেট নগরীকে লক ডাউন করার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।
সিলেট নগরী প্রবাসী অধ্যুষিত হওয়ায় এ আতঙ্ক অনেকাংশে বেড়ে গেছে। সম্প্রতি সিলেটে প্রায় ৫০ হাজারের উপর প্রবাসী দেশে এসেছেন এবং এই পর্যন্ত ২১৭৬ জন কে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে এবং অনেকেই এই নিয়ম মানছেন না,অনেকে আবার প্রকাশ্যে ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। প্রশাসনের পক্ষ থেকে কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে।

সরকার ইতিমধ্যে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন এবং আগামী ৯ই এপ্রিল পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সন্ধ্যার পর থেকে সারাদেশে ট্রেন চলাচল ও অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার নগরী ঘুরে দেখা যায় একদম শুনশান নীরবতা। অন্যান্য দিনের মতো চা, ফুচকা, স্ট্রীট কিংবা বাহারি খাবারের টং দোকান বসেনি। নগরীর অন্যান্য বিনোদনীয় স্থানগুলোতেও নেই টং দোকান। সবাই যেন নিজ উদ্যোগে এসব বন্ধ করে করোনা মোকাবেলায় ঘরে বসেই প্রস্তুতি নিচ্ছেন। তাইতো লোকে লোকারণ্য থাকা এসব জায়গা যেন এখন অনেকটা সুনসান নীরব। দেখে অবাক হবারই কথা। ফাঁকা জিন্দাবাজার, বন্দরবাজার, লামাবাজার, মদিনা মার্কেটসহ নগরীর সকল এলাকা। প্রায় হোটেল রেস্তোরাঁ বন্ধ হয়ে গিয়েছে।

এদিকে প্রবাসী অধ্যুষিত সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১টা থেকে এ আদেশ কার্যকর হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)