ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারি ২৭, ২০২০

ঢাকা বুধবার, ১৮ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৭ শাবান, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ করোনা ভাইরাস: উহান থেকে নাগরিকদের সরিয়ে নেবে স্পেন

করোনা ভাইরাস: উহান থেকে নাগরিকদের সরিয়ে নেবে স্পেন

নিরাপদ নিউজ: করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত পুরো বিশ্ব। প্রাণহানির সংখ্যাও বেড়ে চলেছে দ্রুতই। চীনে এরই মধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৮১ জন মারা গেছেন। আর এই ভাইরাসটি ছড়িয়ে পড়েছে সারা বিশ্বের কমপক্ষে ১১টি দেশে। এমন পরিস্থিতিতে চীনের উহান থেকে নাগরিকদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্পেন।

আজ সোমবার স্পেনের পররাষ্ট্রমন্ত্রী আরাঞ্চা গঞ্জালেজ লায়া বলেন, চীনের উহান অঞ্চল থেকে নাগরিকদের দেশে ফিরিয়ে নেওয়া জন্য চীন ও ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে কাজ করছি আমরা। করোনাভাইরাসের আক্রমণের হাত থেকে স্পেনের নাগরিকদের রক্ষা করার জন্যই এই উদ্দ্যোগ নেওয়া হয়েছে।

এক টুইট বার্তায় লায়া বলেন, চীনের হুবেই প্রদেশের উহান থেকে প্রায় ২০ জন স্পেনের নাগরিকদের ফিরিয়ে নিতে কাজ করছি আমরা। যতো দ্রুত সম্ভব তা করা হবে। আমরা চীনের ও  ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে কাজ করছি। কিন্তু তিনি কোনো ধরনের বিস্তারিত তথ্য জানাননি।

এর আগে রবিবার এই ধরনের ঘোষণা দেয় ফ্রান্স। দেশটির পক্ষ থেকে জানানো হয়, হুবেই অঞ্চল থেকে ৮০০ জন নাগরিককে সরিয়ে নেবে ফ্রান্স। এরপর আজ ব্রিটিশ পররারষ্ট্র দপ্তর জানায়, হুবেই প্রদেশ থেকে ব্রিটিশ নাগরিকদের সরিয়ে নেওয়ার জন্য কাজ করছে তারা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)