ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারী ১৩, ২০২০

ঢাকা মঙ্গলবার, ৮ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৫ জমাদিউল-আউয়াল, ১৪৪১

এক্সক্লুসিভ কসাইয়ের কাছে প্রাণ ভিক্ষা চাইছে মহিষ! করুণ দৃশ্যের ভিডিও ভাইরাল

কসাইয়ের কাছে প্রাণ ভিক্ষা চাইছে মহিষ! করুণ দৃশ্যের ভিডিও ভাইরাল

নিরাপদ নিউজ: মানুষের মত চতুষ্পদী প্রাণীদেরও প্রাণ হারানোর ভয় আছে। এমনটাই প্রমাণিত হলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া কসাইয়ের কাছে মহিষের প্রাণ ভিক্ষার করুণ দৃশ্যের একটি ভিডিওতে।

চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে মর্মস্পর্শী এ ভিডিওটি তাৎক্ষণিক হাজার হাজার মানুষ দেখেছেন এবং শেয়ার করেছেন। ভিডিওটির ভিউ হয়েছে প্রায় ৭ মিলিয়ন।

ভিডিওতে দেখা যায়, মহিষটিকে জবাইয়ের উদ্দেশে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন দু-তিনজন ব্যক্তি। পাশেই দাঁড় করানো একটি ট্রাকে করে একে নিয়ে যাওয়া হবে কসাইখানাতে। ব্যাপারটি বুঝে যায় মহিষটি। হাঁটু গেড়ে পথেই বসে পড়ে। সেখান থেকে জোরপূর্বক তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন কসাইরা। এ সময় মহিষটির ভঙ্গি দেখে মনে হয়, প্রাণ বাঁচতে কসাইদের কাছে মিনতি করছে। তার চোখ ছলছল করছে।

ডেইলি মেইলসহ বিভিন্ন আর্ন্তজাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, কসাইয়ের দয়ায় জবাইয়ের হাত থেকে অবশেষে রক্ষা পেয়েছে সেই মহিষ। ভাইরাল হয়েছে সেই ভিডিও।

ঘটনাটি ঘটেছে রবিবার চীনের গুয়াংডং প্রদেশের শান্টাউতে। মহিষটিকে জবাইয়ের আগেই নেট দুনিয়ায় ভিডিওটি ভাইরাল হয়ে যাওয়ায় প্রাণে বেঁচে যায় মহিষটি।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ভিডিওটি দেখার পর স্থানীয়দের অনেকেই ওই কসাইখানায় এসে ভিড় জমায় এবং মহিষটিকে না মারতে অনুরোধ করে। এরপরই একে জবাইয়ের সিদ্ধান্ত থেকে পিছিয়ে যায় কসাইখানার কর্তৃপক্ষ।

পরে কসাইর ক্ষতির বিষয়টি মাথায় নিয়ে প্রায় তিন লাখ পাঁচ হাজার টাকা চাঁদা তোলেন স্থানীয়রা। সেই টাকায় মহিষটিকে কসাইয়ের কাছ থেকে কিনে নেন তারা। এরপর তারা মহিষটিকে স্থানীয় একটি বৌদ্ধ মন্দিরে দান করে দেন। মন্দির কর্তৃপক্ষকে ওই মহিষটির ব্যয়ভার বহন করতে ৪ হাজার ইউয়ান বা ৪৯ হাজার টাকা দেয়া হয়।

সংবাদমাধ্যমটি আরও জানায়, মহিষটি গর্ভবতী ছিল। শুধু নিজের জন্য নয়, নিজের অনাগত সন্তানের জন্য বাঁচার আপ্রাণ চেষ্টা করছিল।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)