ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ২৪, ২০১৬

ঢাকা বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৪ রবিউস-সানি, ১৪৪১

বিনোদন চটেছেন ভাবনা…

চটেছেন ভাবনা…

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা

২৪ মে, ২০১৬, নিরাপদনিউজ :  তারকাদের প্রেম-বিয়ে নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের সীমা থাকে না। সবারই জানার ইচ্ছা থাকে কোন তারকা কবে বিয়ে করছেন, কার সঙ্গে বিয়ে হচ্ছে কিংবা প্রেমঘটিত কোনো বিষয় আছে কিনা। এ কৌতূহল দোষের কিছু নয়। প্রিয় তারকার বিয়ে বলে কথা! তবে বিয়ে কিংবা প্রেম নিয়ে বিভ্রান্তিকর কিছু রটানো কিন্তু যে কোন শিল্পীর জন্য ক্ষতিকারক। তেমনই এক ঘটনার শিকার হলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

সম্প্রতি নির্মাতা অনিমেষ আইচের সঙ্গে একটি নাটকের শুটিংয়ে ছবি নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করেছেন তিনি। প্রকাশ হওয়া সে ছবিতে ভাবনা বউ সেজে বসেছিলেন। তার পাশেই বসা ছিলেন অনিমেষ। পোস্ট করা হলো। ব্যস! সর্বত্র একটা কথাই সবার মুখে মুখে। বিয়ে করেছেন ভাবনা। মিডিয়া জুড়ে বিষয়টি নিয়ে জোড় আলোচনা শুরু হয়। একটি নাটকের সেটের ছবিকে ঘিরে এভাবে বিতর্ক সৃষ্টি হবে এমনটা ভাবতেই পারেননি ভাবনা।

আর সেটা গড়াতে গড়াতে তার পরিবার, আত্মীয়স্বজনসহ অনেকের কাছেই পৌঁছে যায়। নানান প্রশ্নে সম্মুখীন হতে হয় ভাবনাকে। আসলে বিষয়টি কি? সত্যি কিনা। সে প্রশ্নের উত্তরে অবশ্য সমপ্রতি পরিষ্কারভাবে ভাবনা বলেন, মিডিয়ায় যারা কাজ করেন তাদের সাধারণ মানুষ অন্য আরেকটা জীব মনে করেন, মানুষ না। মানুষ যখন উল্টা-পাল্টা কিছু বলে বা খবর শোনে তখন আমাদের পারিবারিক ও সামাজিকভাবে সমস্যার সম্মুখীন হতে হয়।

এটা তারা একবারও ভাবেন না। যা তাদের মনে আসে তাই তারা প্রকাশ করেন, প্রচার করে বেড়ান। এটা অন্যায়। তাদের ভাবা উচিত, আমাদেরও পরিবার আছে, সমাজ আছে। কাজের জন্য আমাদের বাইরে থাকতে হয়। এমনিতেই পরিবারের লোকজন আমাদের নিয়ে চিন্তায় থাকেন। ভাবনা আরও বলেন,  এ বিষয়ে আমি অ্যাপ্রোপ্রিয়েট কিছু বলতে চাই না। আমার নাম ভাবনা, মানুষ আমাকে নিয়ে ভাববে আমি এটাই চাই। মিডিয়ায় কাজ করতে গেলে প্রচারের জন্য তো কৌশলী হতেই হয়, তাই না।

যদি বিয়ে হয় নিশ্চয়ই আমি ফেসবুকে এমন একটা ছবি দিয়ে জানাবো না। ও রকম কিছু হলে ঘোষণাই দেবো সবার সম্মুখে। আমিতো লুকিয়ে কিছু করতে পছন্দ করি না। তবে বিষয়টি নিয়ে কথা বলেও যেন রেহাই পাননি ভাবনা। গুটি কয়েক অনলাইন সংবাদ মাধ্যম আবার সেটা নিয়ে রসালো সংবাদ প্রকাশ করেছে। যা নিয়ে আরও বেশি চটে যান ভাবনা।

সব পরিষ্কার করে দেয়ার পর আবার কেন এত জল্পনা? ভিডিওটিতে বলা কথাগুলোই এসব সংবাদ মাধ্যমে এমনভাবে উপস্থাপন করা হয়, যা নিয়ে ভাবনা-অনিমেষের সম্পর্ক নিয়ে নতুন জল্পনার সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে বিব্রত ভাবনা তার ফেসবুক স্ট্যাটাসে কড়া সমালোচনা করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, অনলাইন মাধ্যমে এমনভাবে সংবাদের শিরোনাম করে যা পড়ে মানুষ বিভ্রান্ত হন।

একটা ছবি নিয়ে পোস্ট করা নিয়ে এত কেন জল্পনা-কল্পনা। আমার নাটকের নির্মাতার সঙ্গে কোনো ছবি পোস্ট করার কোনো অধিকার কি নেই? সমসাময়িক বিষয় নিয়ে বিব্রত হলেও নিজের কাজের ওপর কোনো প্রভাব ফেলতে দিচ্ছেন না ভাবনা। আসছে ঈদ উপলক্ষে বেশ কয়েকটি নাটকের শুটিং শেষ করেছেন তিনি। এরই মধ্যে জাহিদ হাসান, চঞ্চল চৌধুরীসহ জনপ্রিয় তারকা সঙ্গে বিশেষ নাটকের কাজ শেষ করেছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)