ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অগাস্ট ৪, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৪ রবিউস-সানি, ১৪৪১

চট্টগ্রাম চট্টগ্রামে জোয়ারের পানিতে চাক্তাই খাতুনগঞ্জে আবার দুর্ভোগ

চট্টগ্রামে জোয়ারের পানিতে চাক্তাই খাতুনগঞ্জে আবার দুর্ভোগ

শফিক আহমেদ সাজীব,নিরাপদ নিউজ: ভারী বৃষ্টি নেই তারপরও প্রতিদিন ডুবছে দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জ। গত কয়েকদিন বৃষ্টি না হলেও জোয়ারের পানিতে গুরুত্বপূর্ণ এই পাইকারি বাজার তলিয়ে যাচ্ছে। মূল সড়কসহ বিভিন্ন অলি-গলি হাঁটু পানিতে ডুবে যাওয়ায় ব্যবসায়ীরা দুর্ভোগে পড়েন। দীর্ঘক্ষণ পানিতে ডুবে থাকায় ঐ সময় বিকিকিনি বন্ধ থাকে। গতকাল শনিবার দুপুর থেকে আবারো এ দুর্ভোগে পড়েন চাক্তাই খাতুনগঞ্জের শত শত ব্যবসায়ী ও আড়তদার। তবে জোয়ারের পানি প্রায় হাঁটু পরিমাণ হলেও গুদাম ও দোকানে রাখা মালামালের তেমন ক্ষতি হয়নি বলে ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে।

এ ব্যাপারে চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম জানান, চাক্তাই খাতুনগঞ্জে জোয়ারের পানি প্রবেশের ঘটনা নতুন কিছু নয়। গত দুই-তিন দিন ধরে জোয়ারের পানিতে প্রায় এলাকা ডুবে যাচ্ছে। তবে বৃষ্টি না হওয়াতে রক্ষা হয়েছে। তিনি বলেন, গত বছরের জুনে সিডিএ চাক্তাই খালের কর্ণফুলী মোহনায় জোয়ারের পানি প্রতিরোধক স্লুইচ গেটের নির্মাণ কাজ উদ্বোধন করা হলেও এই এক বছরে তার কাজ ১০ শতাংশও শেষ হয়নি। ব্যবসায়ীদের দুর্ভোগের কথা বিবেচনা করে দ্রুত স্লুইচ গেইটের কাজ শেষ করার আহবান জানান তিনি।

ব্যবসায়ীরা জানান, গত কয়েক বছরের অভিজ্ঞতায় তারা নিজ উদ্যোগে দোকান-গুদামের প্রবেশমুখ ও তলা উঁচু করেছেন। ফলে
সড়কে পানি উঠার কারণে বিকিকিনি এক প্রকার বন্ধ থাকলেও মালামালের ক্ষতি হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, চাক্তাইয়ের চালপট্টি, শুটকিপট্টি, মকবুল সওদাগর রোড, আছদগঞ্জ, হামিদউল্লাহ বাজার ও আশপাশের নিম্নাঞ্চল জোয়ারের পানিতে হাঁটু পর্যন্ত ডুবে যায়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)