ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ২১, ২০২০

ঢাকা শুক্রবার, ২০ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৯ শাবান, ১৪৪১

চট্টগ্রাম চট্টগ্রাম শহীদ মিনারে ফুল হাতে প্রেক্ষা

চট্টগ্রাম শহীদ মিনারে ফুল হাতে প্রেক্ষা

শফিক আহমেদ সাজীব,নিরাপদ নিউজ: আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ভিড় করেছে হাজারও মানুষ। তাদের খণ্ড খণ্ড দলে শহীদ মিনার এলাকা যেন জনসমুদ্রে পরিণত হয়েছে। জাতির শ্রেষ্ঠ সন্তানদের বিনম্র শ্রদ্ধায় স্মরণের এই জনসমুদ্রে শামিল হয়েছে তিন বছর তিন মাস বয়সের ছোট্ট শিশু প্রেক্ষা দাশ।

বাবা টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশন (টিসিজেএ), চট্টগ্রামের অর্থ সম্পাদক ও যমুনা টেলিভিশন চট্টগ্রাম অফিসের সিনিয়র ভিডিও জার্নালিস্টস দীপংকর দাশের হাত ধরে এই প্রথম শহীদ বেদীতে এলো প্রেক্ষা। বাবার সঙ্গে নগরের আলকরণ এলাকার চৌধুরী টাওয়ার থেকে এসে প্রভাতফেরিতে যোগ দিয়েছে সে।

হালকা গোলাপি রঙের পোশাকের ফুটফুটে প্রেক্ষা দাশ শহীদ বেদীতে পা রাখতেই সবার নজর কাড়ে। কিন্তু ফুল হাতে তার নজর শহীদ মিনারের দিকে। মা স্কুল শিক্ষিকা পম্পী চৌধুরী ও বাবার কাছে যে মিনারের গল্প শুনেছে তা দেখতে সকালে ঘুম থেকে জেগে চলে এসেছে সে।

বাবা সাংবাদিক দীপংকর দাশ বলেন, প্রেক্ষাকে শহীদ মিনারে নিয়ে এসেছি। তবে এর আগে বঙ্গবন্ধু বই মেলায় নিয়ে গেছি তাকে। আমি চাই প্রেক্ষা দেশের সঠিক ইতিহাস সম্পর্কে জানুক, জানুক সে কতো রক্ত, কতো ত্যাগের বিনিময়ে এই ভাষা এই দেশ পেয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)