ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৮ মিনিট ৩৪ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ জম্মুর বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলা: আহত ৩০

জম্মুর বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলা: আহত ৩০

নিরাপদ নিউজ: ভারত নিয়ন্ত্রিত জম্মু উপত্যকা আবারও ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল। জম্মুর একটি বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলায়  কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। তাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।  বৃহস্পতিবার দুপুরের দিকে জম্মু বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

বাসস্ট্যান্ডে হামলায় আহতদের মধ্যে ১৯ জনকে জম্মু সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

রাজ্য পুলিশের আইজি (জম্মু) মণিশ কুমার সিনহা জানান, ‘এটি একটি গ্রেণেড বিস্ফোরণ ছিল, প্রায় ১৮ জনের মতো আহত হয়েছে, তাদের সকলকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

পুলওয়ামা হামলার পর থেকেই জম্মু ও কাশ্মীর রাজ্য জুড়ে হাই অ্যালার্ট জারি রয়েছে। এর মধ্যে এই হামলায় নাগরিক নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

এর আগে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের আধা-সামরিক বাহিনীর কমপক্ষে ৪০ সদস্য নিহত হয়।

পুলিশ জানিয়েছে, শহরের কেন্দ্রে অবস্থিত ওই বাসস্ট্যান্ডের একটি বাসের নিচে গ্রেনেডটি রাখা হয়েছিল। এতে বিস্ফোরণ ঘটায় সেখানে থাকা বেশ কয়েকজন বাস চালক এবং কন্ডাকটর আহত হয়েছেন বলে জানানো হয়েছে। তবে বিস্ফোরণের সময় বাসটির ভেতরে কেউ ছিল কিনা তা এখনও পরিষ্কার নয়।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ওই এলাকা ঘিরে রেখেছে পুলিশ। প্রথমে সবাই ভেবেছিল গাড়ির টায়ারে বিস্ফোরণ হয়েছে। স্থানীয়রাই অ্যাম্বুলেন্সে করে আহতদের হাসপাতালে নিয়ে গেছেন।

জম্মু শহরের প্রাণকেন্দ্রে অত্যন্ত ব্যস্ততম জায়গায় রয়েছে ওই বাসস্ট্যান্ড। এর আগেও ওই বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)