ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ৩১, ২০১৬

ঢাকা শনিবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

সংবাদ বিজ্ঞপ্তি জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপী কর্মসূচী

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপী কর্মসূচী

বঙ্গবন্ধু গবেষণা পরিষদ

বঙ্গবন্ধু গবেষণা পরিষদ

৩১ জুলাই, ২০১৬, নিরাপদনিউজ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০১৬ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

১ আগস্ট সকাল ৮ টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিলের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় সংসদ সদস্য এডভোকেট নুরজাহান বেগম মুক্তা, বিজ্ঞ প্রসিকিউটর, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা ও সংগঠনের উপদেষ্টা, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি মোঃ তোফাজ্জল হোসেন।

কর্মসূচীতে সংগঠনের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

মাসব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে- ৫ আগস্ট শুক্রবার গেন্ডারিয়া কিশোরালয় স্কুলে ও সেগুনবাগিচা জুম স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, ১৪ আগস্ট রবিবার বন্যা দুর্গত দুঃস্থ্য মানুষের মাঝে ত্রাণ বিতরণ, ১৫ আগস্ট সকালে কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, সকাল ৮টায় ৩২নং ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া মাহফিলে অংশগ্রহণ, সকাল ১০টা থেকে কেন্দ্রীয় কার্যালয়ে কোরআনখানি, দুপুরে বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে দুঃস্থ্যদের মাঝে খাবার বিতরণ, বিকালে আলোচনা ও দোয়া মাহফিল, ২০ আগস্ট শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আলোচনা সভা, ৩১ আগস্ট বুধবার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে সমাপণী অনুষ্ঠান।

শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ নামের স্মরণিকা, বঙ্গবন্ধুর চিত্রকর্ম সম্বলিত পোস্টার প্রকাশ এবং মাসব্যাপী ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা’ শীর্ষক প্রচারাভিযান পরিচালিত হবে।

কর্মসূচীতে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে অংশগ্রহণ করার জন্যে সংগঠনের সাধারণ সম্পাদক নাছিরউল্লাহ ভূইয়া অনুরোধ করেছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)