ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ৩০, ২০১৫

ঢাকা সোমবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১১ রবিউস-সানি, ১৪৪১

এক্সক্লুসিভ টোকিওতে হয়ে গেল রোবটের বিয়ে!

টোকিওতে হয়ে গেল রোবটের বিয়ে!

 পৃথিবীর প্রথম রোবট বিয়ের অনুষ্ঠান

পৃথিবীর প্রথম রোবট বিয়ের অনুষ্ঠান

৩০ জুন ২০১৫, নিরাপদ নিউজ : টোকিওতে রোবট ফ্রোইস ও ইউকিরিনের বিয়ে। জাপানে এই শনিবার পৃথিবীর প্রথম রোবট বিয়ের অনুষ্ঠান হয়ে গেল। এ বিয়েতে ব্যান্ডের বাদ্য-বাজনা তো ছিল বটেই রীতিমতো বিয়ের কেকও ছিল।

অতিথিদের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে রোবট দম্পতি পরস্পরকে চুম্বনও করেছে! ফ্রোইস ও ইউকিরিন নামের এই দুই রোবটের বিয়েকেই পৃথিবীতে প্রথম রোবটের বিয়ে হিসেবে দাবি করেছেন আয়োজকেরা।

রোবট বরের নাম ফ্রোইস। এটি মায়াওয়া ডেংকি কোম্পানির তৈরি। বো-টাই পরা লাল আর রূপালি রঙের ফ্রোইসের পাশে মানবাকৃতির রোবট কনে ইউকিরিনের পরনে ছিল প্রথাগত সাদা রঙের বিয়ের পোশাক। দেখতে জাপানি পপ তারকা ইউকি কাশিওয়াগির মতো করে বানানো হয়েছে অ্যান্ড্রয়েড রোবট ইউকিরিনকে। রোবটটির নির্মাতা তাকাউকি তোদো।

আরটি ডটকম জানিয়েছে, টোকিওতে এই বিয়ের অনুষ্ঠানে মানুষ এবং রোবট মিলিয়ে অতিথি ছিল প্রায় ১০০ জন। পিপার নামের একটি রোবট ফ্রোইস ও ইউকিরিনের বিয়ের অনুষ্ঠানে যাজকের ভূমিকা পালন করেছে।

বিয়ের কেকের আয়োজনের পাশাপাশি এ অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল একটা রোবট ব্যান্ডদলের গান-বাজনা। তবে অতিথিদের সবচেয়ে বেশি নজর কেড়েছে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে রোবট দম্পতির চুমুর দৃশ্য।

অবশ্য এই বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে ৮১ ইউএস ডলারের টিকিট কাটতে হয়েছে অতিথিদের।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)