ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অগাস্ট ৮, ২০১৫

ঢাকা সোমবার, ১৪ মাঘ, ১৪২৬ , শীতকাল, ১ জমাদিউস-সানি, ১৪৪১

জাতীয়, লিড নিউজ থাইল্যান্ডে বাংলাদেশী পণ্যের বাজার বাড়াতে রাষ্ট্রপতির আহ্বান

থাইল্যান্ডে বাংলাদেশী পণ্যের বাজার বাড়াতে রাষ্ট্রপতির আহ্বান

থাইল্যান্ডে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশে বক্তব্য রাখছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

থাইল্যান্ডে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশে বক্তব্য রাখছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

ঢাকা, ৮ আগস্ট ২০১৫, নিরাপদনিউজ : রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় অবস্থান সুদৃঢ় করতে সকল মতপার্থক্যের ঊর্ধ্বে উঠে একসঙ্গে কাজ করার জন্য থাইল্যান্ডে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
রাষ্ট্রপতি বলেন, থাইল্যান্ডে আমাদের রাষ্ট্রদূত আছে। তবে আপনাদেরকে মনে রাখতে হবে প্রত্যেক প্রবাসী দেশের জন্য এক একজন শুভেচ্ছা দূত। আপনাদেরকে আমাদের দূতাবাসের পাশাপাশি অবশ্যই দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রচেষ্টা চালাতে হবে।
থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীমের দেয়া এক ভোজসভায় রাষ্ট্রপতি একথা বলেন।
থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আনান্তারা সিয়াম ব্যাংকক হোটেলে আয়োজিত এই ভোজসভায় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী এবং বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশীরা যোগ দেন।
অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যেই নি¤œমধ্য আয়ের দেশ হয়েছে। সরকার ভিশন-২০২১ ও ২০৪১ নিয়েছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ এবং ২০৪২ সালের মধ্যে উন্নত দেশ হবে। তিনি সরকারের এই লক্ষ্য বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি থাইল্যান্ড ও কম্বোডিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করার জন্য বাংলাদেশের রাষ্ট্রদূত এবং দূতাবাস কর্মকর্তা ও কর্মচারীদের প্রশংসা করেন।
তিনি বলেন, ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে এবং আর্থ-সামাজিক ও আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে থাইল্যান্ডের সঙ্গে কাজ করার অনেক সুযোগ রয়েছে।
রাষ্ট্রপতি থাইল্যান্ড থেকে স্বীকৃতি আদায়ে বাংলাদেশের উদ্যোগের উল্লেখ করে এ ক্ষেত্রে বাংলাদেশের রাষ্ট্রদূতের পদক্ষেপ সফল হবে বলে আশা প্রকাশ করেন।
আবদুল হামিদ বলেন, থাইল্যান্ডের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বিশেষ করে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধি পাচ্ছে। তবে বাণিজ্য সমতা বাংলাদেশের পক্ষে নয়। তিনি থাইল্যান্ডের বাজারে বাংলাদেশী পণ্যের বাজার বিস্তারে আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য বাংলাদেশ দূতাবাস কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহ্বান জানান।-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)