ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ৩০, ২০১৮

ঢাকা রবিবার, ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউস-সানি, ১৪৪১

জীবনযাপন, রাজশাহী ধামইরহাটে বিরল রোগে আক্রান্ত ১ বছর বয়সী নুসরাত জাহান

ধামইরহাটে বিরল রোগে আক্রান্ত ১ বছর বয়সী নুসরাত জাহান

মো. আবুমুছা স্বপন,নিরাপদ নিউজ: নওগাঁর ধামইরহাটে বিরল রোগে আক্রান্ত প্রতিবন্ধী দুধের শিশু নুসরাত জাহান। বসয় মাত্র ১ বছর। জন্মের পর পরই নুসরাতের মাথা স্বাভাবিকের চাইতে বড়। বর্তমানে তার মাথা দিন দিন বিরল আকার ধারন করছে, অর্থের অভাবে চিকিৎসা না করাতে পারাই যেন আরও মহা বিপদে আছেন ছোট্ট শিশু নুসরাত জাহান। কেঁদে কেঁদে এসব কথায় বলেন ভুক্তভোগী নুসরাতের মা রুবি আকতার। অস্বাভাবিক মাথার এই শিশু জন্ম দেওয়ায় শশুর বাড়ীতেও তার যেন ঠাই মেলা ভার।

জ ানা গেছে, উপজেলা মঙ্গলীয় গ্রামের আহম্মদ আলীর মেয়ে রুবি আকতার পার্শ্ববতী পত্নীতলা গ্রামের দোস্ত মোহাম্মদের ছেলে এরশাদের সাথে বিবাহ হয়। ১ম সন্তান রেশমা (৯) প্রাইমারীতে লেখাপড়া করেন। ২য় সন্তান নুসরাত জাহান ২০১৭ সালে জন্ম গ্রহণ করলে তার মাথা অস্বাভাবিক দেখে শশুর বাড়ীর লোকজন দুর্ব্যবহার করতে থাকেন।

এক পর্যায়ে সন্তান ও স্ত্রী কথা ভেবে পিতা-মাতার বকা-ঝকা থেকে বাঁচতে রুবি’র স্বামী এরশাদ হোসেন শশুর বাড়ীতে দিন মজুরের কাজ করে দিনাতিপাত করছেন। ঘটনার বিস্তারিত জানাতে মায়ের সাথে ৩০ জুলাই ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন নুসরাত। ডাক্তার আবু রাইহান আলবেরুনি জানান, শিশুটিকে হাইড্রোকেফোলার এ আক্রান্ত হতে পারে তবে তাকে ঢাকার নিউরোসায়েন্স ইন্সটিটিউট এ যোগাযোগ করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। উপজেলা সমাজসেবা অফিসার সোহেল রানা ঘটনাশুনে শিশু মেয়েটিকে দ্রুত প্রতিবন্ধী জরীপের আওতায় আনাসহ সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এ বিষয়ে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার নির্বাচনী দায়িত্বে থাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন জানান, আমি ঘটনাটি ইউএনও স্যার ও জেলা প্রশাসক মহোদয় অবগত করবো এবং চিকিৎসা স্বার্থে সম্ভব সব রকম সহযোগিতা উপজেলা প্রশাসন করবে। বর্তমানে নুসরাতের মা রুবি আকতার দারে দারে অর্থের অভাবে ঘুরছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)