ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৪৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৪ জমাদিউল-আউয়াল, ১৪৪১

ঢাকা, সংগঠন সংবাদ ধামরাইয়ে নিসচার উদ্যোগে সড়ক পরিবহণ আইন প্রচারণা ও লিফলেট বিতরণ

ধামরাইয়ে নিসচার উদ্যোগে সড়ক পরিবহণ আইন প্রচারণা ও লিফলেট বিতরণ

ধামরাই ঢাকা,নিরাপদনিউজ: ধামরাইয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখার কর্মীদের উদ্যোগে ১ লা নভেম্বর হতে সড়ক পরিবহণ ২০১৮ আইন কার্যকর হতে যাচ্ছে এই বিষয়ে চালক, মালিক এবং জনসাধারনের মাঝে প্রচারণা ও সচেতনতা মূলক লিফলেট বিতরণ অনুষ্ঠিত।

বুধবার (৩০ অক্টোবর) বিকেল ৪ টা হতে সন্ধ্যা পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করা হয়। দীর্ঘপ্রতিক্ষার পর কার্যকর হতে যাচ্ছে সড়ক পরিবহণ আইন। এ আইনে উল্লেখিত রয়েছে চালকের জেল, জরিমানার শাস্তির বিধান, রয়েছে পরিবহন মালিকের জেল, জরিমানা এবং যাত্রীসহ পথচারীদেরও আইনের আওতায় আনা হবে এমনটাই রয়েছে সড়ক পরিবহণ আইনে।

এ বিষয়ে নিসচা ধামরাই শাখার উদ্যোগে ঢাকা আরিচা মহাসড়কে ইসলামপুর বাসস্ট্যান্ডে চলাচলরত জনসাধারনের সচেতনতার সৃষ্টির লক্ষ্যে আইনের শাস্তির বিধানে বিষয়টি উল্লেখ করে মাইকিং করে প্রচারণা করেন নিসচা ধামরাই শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়া।

এতে করে সাধারণ মানুষ আইনের এই বিধান কে কার্যকর করার আহবান জানিয়েছে এবং আশান্বিত ফল হিসেবে অতি দ্রুত নিরাপদ সড়ক বাস্তবায়নে এই বিষয়টি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সচেতনতার সৃষ্টির লক্ষ্যে নিসচা সদস্যরা ট্রাফিক কার্যক্রম করে সকলের মাঝে লিফলেট বিতরণ করে। যে সকল পথচারী রাস্তা পারাপারে ফুটওভার ব্রীজ ব্যবহারে বাধ্য নয় তাদের বুঝিয়ে তা সঠিক ব্যবহার সম্পর্কে ধারণা দিয়েছে।

এমতাবস্থায় সড়কে শৃঙখলায়নে নিসচার এমন কর্মকান্ডে সাধারণ মানুষসহ প্রশাসন সাধুবাদ জানিয়েছে। এ সময় আরও উপস্থিত ছিলেন, নিসচার ধামরাই শাখার অর্থবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম,সংস্কৃতি সম্পাদক আব্দুল আলীম, প্রচার সম্পাদক মোঃ ওয়াহিদ মিয়া, কার্যকরী সদস্য মোঃনাঈম খান, মোঃরাশেদুল ইসলাম, মোঃশুকূর আলী,মোঃজসিম উদ্দিন প্রমূখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)