ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩১ মিনিট ১৩ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

রাজশাহী ধুনটে ভিজিএফ চাল বিতারন নিয়ে দ্বন্ধ

ধুনটে ভিজিএফ চাল বিতারন নিয়ে দ্বন্ধ

কারিমুল হাসান লিখন, নিরাপদনিউজ: বগুড়ার ধুনটে কালেরপাড়া ইউনিয়নে চাল বিতারন নিয়ে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের মাঝে দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ওই ইউনিয়নে ১৫৭৩ জন হত দরিদ্রের মাঝে ১৫ কেজি করে ২৩.৫৯৫ মেট্রিকটন চাল বিতারন করার কথা রয়েছে। কিন্তু চাল বিতারন করার স্থান নিধার্রন এ দ্বন্দ্ব সৃষ্টি হয়।

কালেরপাড়া ইউনিয়ন পরিষদের কার্যক্রম কান্তনগর (নতুন ভবন) থেকে পরিচালনা কার হয়। অপর দিকে ওই ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় ধুলাউরী গোডাউন (পুরাতন ভবন) নামে অস্থায়ী ভাবেও ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরচালনা করে থাকে ইউপি চেয়ারম্যান ও সদস্যগন।

সরেজমিনে দেখা যায়, রবিবার সকালে হত দারিদ্রের ভিজিএফ চাল বিতারন নিয়ে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাঝে দন্ধ দেখা গেছে। ১,২,৩ ও ৪ নং ওয়ার্ডের সদস্য ছরোয়ার, শাহজাহান, নজরুল ও মোজাম ও মহিলা সদস্য চায়না, জবা সংবাদ কর্মীদের জানান, দীর্যদিন যাবত কান্তনগর পরিষদ (নতুন ভবন) থেকে ভিজিএফ বিতারন করা হয়ে থাকে।

কিন্তু চেয়ারম্যান সাথে বিভিন্ন কার্যক্রমে মিল না থাকায় আমাদের এলাকার ভিজিএফ চাল কান্তনগর (নতুন ভবন) থেকে বিতারন না করে পরিষদে তালা ঝুলিয়ে ধুলাউরি গোডাউন (পুরাতন ভবন) থেকে বিতারনের সিদ্ধান্ত নেয়। চাল নেওয়ার জন্য সকাল ৯ টা থেকে ৪০৭জন ভুক্তভোগী হতদারিদ্র কান্তনগর পরিষদ ভবনে অপেক্ষা করে চাল না পেয়ে বিক্ষোভ করতে থাকে।

কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম ফটিক বলেন, কান্তনগর পরিষদ (নতুন ভবন) থেকে চাল বিতারন করলে অনিয়ম হয় তাই আমি পুরাতন ভবন থেকেই চাল বিতারন করছি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলিম বলেন, দুর্নীতি ও অনিয়ম রক্ষার্থে চেয়ারম্যান যে কোন স্থান থেকে চাল বিতারন করতে পারে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)