ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩৮ মিনিট ৫৬ সেকেন্ড

ঢাকা সোমবার, ১৬ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৫ শাবান, ১৪৪১

খুলনা, সংগঠন সংবাদ নিষিদ্ধ ইঞ্জিন চালিত রিক্সা চালুকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে কেসিসি মেয়রকে স্মারকলিপি

নিষিদ্ধ ইঞ্জিন চালিত রিক্সা চালুকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে কেসিসি মেয়রকে স্মারকলিপি

নিরাপদ নিউজ : নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার উদ্যোগে ”নিষিদ্ধ ঘোষিত ইঞ্জিন চালিত রিক্সা ” পুনরায় চালুকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এর নিকট ১৫ মার্চ রবিবার বেলা সাড়ে ১২টায় কেসিসি মেয়র কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব স্বাক্ষরিত স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংগঠনের মহানগর উপদেষ্টা শ্যামল সিংহ রায়, এনসিআরবি খুলনা জেলা সাধারন সম্পাদক এমএ কাশেম, মহানগর নিসচা’র নেতা মো: নজরুল ইসলাম, মো: আফজাল হোসেন রাজু, এসএমএ রহিম, শিরিনা পারভীন, মো: আফজাল দেওয়ান, মো: ফিরোজ আলী, খ ম শাহীন প্রমুখ।

স্মারকলিপিতে জানানো হয় বর্তমান মেয়র দায়িত্ব গ্রহনের পরে নগরীতে বেশ কিছু ভালকাজ শুরু করেছিলেন যেমন পথচারীদের জন্য ফুটপাত হকার মুক্তকরন, অবৈধ যান চলাচল বন্ধ, ইজিবাইক নিয়ন্ত্রণসহ খুলনা মহানগীর সড়ক দুর্ঘটনারোধে যে উদ্যোগ নিয়েছিলেন যার মধ্যে অন্যতম নগরীতে ইঞ্জিন চালিত রিক্সা বন্ধের। এবং এর বাস্তবায়ন করে নগরবাসীদের স্বস্তি এনে দিয়েছিলেন।এই উদ্যোগ নগরবাসী স্বাগত জানিয়েছে।

কিন্তুএ মহৎ কাজকে প্রশ্নবৃদ্ধ করার জন্য কিছু সুবিধাবাদি চাঁদাবাজদের উৎসায়ে নগরীর বিভিন্ন সড়কে ব্যাটারী চালিত ইঞ্জিন রিক্সা আবার চলাচল শুরু করেছে। এসব রিক্সা ইঞ্জিন-ব্যাটারী এবার নিচে না রেখে সিটের ভিতর রেখে চালাচ্ছে। এটি একটি বিপদজনক বিষয়। খুব সকালে এবং গভীর রাতে এদের বেশি দেখা যায়। দুই-একটি বড় সড়ক বাদে নগরীর পাড়া-মহল্লায় চলাচল করছে।

ট্রাফিক বিভাগ এ বিষয়ে অজ্ঞাত কারনে নীরব। অপরদিকে ইজিবাইকগুলো ঝুকিপূর্ণভাবে যাত্রী বহন করছে। ইজিবাইকের সীটিং ব্যবস্থা পুন:বিন্যাস করা জরুরী। এছাড়াও নগরীতে দ্রুতগতিতে চলাচলকারী মহেন্দ্র-এর গতি নিয়ন্ত্রণ করা দাবী জানাচ্ছি। সেই সাথে নগরীর প্রাণ কেন্দ্র পিকচার প্যালেস মোড়ে লোহার ডিভাইডারের উপর সূল করা হয়েছে। এর ফলে বেশ কয়েকজন গুরুত্বরভাবে আহত হয়েছে। এই সূলগুলো অপসারন করা প্রয়োজন। এ সকল বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)