ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১১ সেকেন্ড

ঢাকা রবিবার, ১৫ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৪ শাবান, ১৪৪১

নিসচা সংবাদ, লিড নিউজ নিসচার সাথে গ্লোবাল হেলথ এডভোকেসী ইনকিউবিটর প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিসচার সাথে গ্লোবাল হেলথ এডভোকেসী ইনকিউবিটর প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিরাপদ নিউজ: নিরাপদ সড়ক চাই (নিসচা)’র সাথে গ্লোবাল হেলথ এডভোকেসী ইনকিউবিটর প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন। আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকায় নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে এই প্রতিনিধি দল আসেন এবং নিসচার কেন্দ্রীয় নেতৃবৃন্দদের সাথে সড়ক দুর্ঘটনা নিরসনে করণীয় নানা বিষয়ে কথা বলেন।

গ্লোবাল রোড সেফটি (বিআইজিআরএস) ব্লুমবার্গ ফিলান্ট্রোপিজ ইনিশিয়েটিভের অধীনে বাংলাদেশে গ্লোবাল হেলথ এডভোকেসী ইনকিউবিটর কার্যক্রম শুরু করার প্রস্তুতি গ্রহণ করেছে। নিরাপদ সড়ক চাই দীর্ঘদিন ধরে সড়ক দুর্ঘটনারোধে নানা কার্যক্রম পরিচালনা করে আসছে এরই পরিপেক্ষিতে আজকের সভায় প্রতিনিধি দল বাংলাদেশের সড়ক সুরক্ষা সম্পর্কিত নানা তথ্য নিসচার কাছ থেকে সংগ্রহ করেন।

উল্লেখ্য, জিএইচআইএ এবং জিআরএসপি বিআইজিআরএস অগ্রাধিকার প্রাপ্ত দেশগুলিতে রাস্তা সুরক্ষা অ্যাডভোকেসি প্রচারকে সমর্থন করার জন্য সহযোগিতায় কাজ করে। বিআইজিআরএস (২০২০-২৫) এর নতুন পর্বের জন্য বাংলাদেশ অগ্রাধিকারপ্রাপ্ত দেশগুলির তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে।
নিরাপদ সড়ক চাই’র সড়ক নিরাপত্তার বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জানতে এবং ভবিষ্যতে এসব কর্মকাণ্ড পরিচালনায় সহায়তার বিভিন্ন বিষয় আলোচনায় উঠে আসে।

আলোচনার শুরুতে নিসচার আন্তর্জাতিক বিষক সম্পাদক মিরাজুল মইন জয় নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিভিন্ন কার্যক্রম, উদ্দেশ্য এবং সড়ক নিরাপত্তায় নিসচার অবদান বিষয়ে ব্রিফ করেন এবং প্রেজেন্টেশন উত্থাপন করেন।
প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন গ্লোবাল হেলথ এডভোকেসী ইনকিউবিটর মিনা এল- তুর্কি ও জাভিয়ার গোনসালভেস রিভেরা, গ্লোবাল রোড সেফটি পার্টনার তাইফুর রহমান ও উন উং চু। নিসচার নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, অর্থ সম্পাদক আসাদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)