ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৫ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৭ রবিউস-সানি, ১৪৪১

রংপুর, সংগঠন সংবাদ নিসচা ঠাকুরগাঁও জেলা শাখার ২৬তম প্রতিষ্ঠান বার্ষিকী পালন

নিসচা ঠাকুরগাঁও জেলা শাখার ২৬তম প্রতিষ্ঠান বার্ষিকী পালন

ননী গোপাল, নিরাপদ নিউজ : সংগ্রাম, সাফল্য ও গৌরবের ২৬ বছর উৎযাপন উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) ঠাকুরগাঁও জেলা শাখার ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়। নিসচা ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে আজ বিকাল ৪ টায় প্রেসক্লাব চত্বর থেকে র‌্যালি শুরু করে শহর প্রদক্ষিণ করে উদীচী জেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতি আবু মহী উদ্দীনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ননী গোপাল বর্মন, সহ-সাধারন সম্পাদক সাইদুর রহমান, প্রদীপ গুপ্ত, দূর্ঘটনা ও গবেষনা সম্পাদক ড. গোলাম সারোয়ার স¤্রাট, মহিলা বিষয়ক সম্পাদক ফারজানা আকতার পাখি, আখতার ফেরদৌস, সদস্য মাসুদ আহম্মদ সুবর্ণ, গোলাম রসুল, আনিসুর রহমান, ধীরেন শাহ, আলম সরকার প্রমুখ।

বক্তারা বলেন, কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন এর হাতে গড়া সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই গত ২৬ বছর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে তা আজ সারা বিশ্বের মাটিতে। দেশবাসীকে সচেতন করার পাশাপাশি তার অবদানের স্বীকৃতি স্বরুপ রাষ্ট্র তাকে একুশে পদকে সম্মানিত করেছে। কিন্তু দুঃখের বিষয় ১লা নভেম্বর ২০১৯ তারিখে সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন শুরুর পর কতিপয় মানুষ পরিবহন ধর্মঘটের নামে প্রিয় মানুষটির ওপর পরিবহন শ্রমিকদের নোংরা ভাষায় অপমানের প্রতিবাদে ফুসে উঠেছে গোটা দেশ। আজ এই দিবসটির উদযাপনের মধ্যদিয়ে সারাদেশের মানুষ সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতার পাশাপাশি নতুন আইন বাস্তবায়নে সচেষ্ট হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)