ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৮ মিনিট ৪১ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৪ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২১ জমাদিউল-আউয়াল, ১৪৪১

চট্টগ্রাম, সড়ক সংবাদ পটিয়ায় হুইপ সামশুল হক চৌধুরীর উদ্যোগে গুণী ব্যক্তিদের নামে সড়কে ম্যুরাল ও নামকরণ

পটিয়ায় হুইপ সামশুল হক চৌধুরীর উদ্যোগে গুণী ব্যক্তিদের নামে সড়কে ম্যুরাল ও নামকরণ

শফিক আহমেদ সাজীব,নিরাপদ নিউজ: পটিয়ায় বিভিন্ন গুণী ব্যক্তিদের নামে বিভিন্ন সড়কের নামকরণ ও ছবি সন্বলিত ফলক দেওয়া হয়েছে। জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর এমপির একান্ত প্রচেষ্টা ও উদ্যোগে বিভিন্ন সড়কের নাম গুণী ব্যক্তিদের নামে নামকরণ ও তাদের ছবি বা ম্যুরাল দেওয়া হয়েছে। এতে রাস্তার শোভা বর্ধনের পাশাপাশি ভবিষ্যত প্রজম্ম এসব গুণী ব্যক্তিদের সম্পর্কে জানতে পারছে। তাছাড়া এলাকার মানুষ এসব গুণীজনদের শ্রদ্ধাভরে স্মরণ করতে পারছে।

এ বিষয়ে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন, গুণীজনের কদর না করলে সমাজে গুণীজন সৃষ্টি হয়না। যাদের নামে এ সড়কগুলোর নামকরণ করা হয়েছে। তারা সমাজ ও দেশের এক সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এবং তাদের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। এসব গুণীব্যক্তিদের আগামী প্রজম্মের কাছে পরিচিতি লাভ করাতে ও তাদেরকে মানুষ নতুনভাবে স্মরণ করার এ ছোট্ট উদ্যোগটি নেওয়া হয়েছে।

পটিয়ায় যেসব সড়কগুলো বিভিন্ন মহৎ ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে করা হয়েছে সড়কগুলো হচ্ছে বড়লিয়া থেকে শান্তির হাট পর্যন্ত নব নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু সড়ক, মুন্সেফ বাজার থেকে সুচক্রদন্ডী পর্যন্ত সাহিত্য বিশারদ সড়ক, অধ্যক্ষ শান্তময় খাস্তগীর সড়ক, পটিয়া থানা হাট থেকে শুরু করে ধলঘাট পর্যন্ত প্রীতিলতা সড়ক, শান্তির হাট এলাকায় সাবেক গণ পরিষদের সদস্য সুলতান আহমদ কুসুমপুরী। সড়ক, প্রবীণ আ’লীগ নেতার নামে এস এম ইউছুফ সড়ক, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম চৌধুরী সড়ক, শেখ রাসেল স্মৃতি সড়ক, সাবেক এমপি শাহনেওয়াজ চৌধুরী মন্টু সড়ক, মৌলানা আবদুস সোবহান সড়ক, মুক্তিযোদ্ধা শাহ আলম সড়ক, এ ছাড়াও পটিয়া বাইপাস সড়কের দুই মাথায় শেখ কামাল এর নামে দুইটি ম্যুরাল করার পরিকল্পনাও রয়েছে বলে জানাযায়।

এ বিষয়ে সংগঠক ও কলেজ শিক্ষক অভিজিৎ বডুয়া বলেন , গুণীজনদের নামে নামকরণ ও ম্যূরাল স্থাপন সমাজে গুণিজন সৃষ্টিতে ভূমিকা রাখবে। সমাজের স্মরণীয় বরণীয় ব্যক্তিদেরকে স্মরণ করা এবং নতুন প্রজম্মের কাছে তাদের তুলে ধরা একটি মহৎ উদ্যোগ ও অনুকরণীয় কাজ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)