ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৮ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

বিজ্ঞান-প্রযুক্তি, সংস্কৃতি নগরী সংবাদ পীরগঞ্জে ভূমি অফিসের তথ্য বাতায়নে ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন

পীরগঞ্জে ভূমি অফিসের তথ্য বাতায়নে ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন

pg

রংপুর, ডিসেম্বর ২৯ ২০১৪, নিরাপদনিউজ : ভূমি ব্যবস্থাপনায় জনসাধারণকে দ্রুত নাগরিক সেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে রংপুর বিভাগের ৫৮ উপজেলার মধ্যে প্রথম ও দেশের মধ্যে তৃতীয় উপজেলা হিসেবে রংপুরের পীরগঞ্জ উপজেলা ভূমি অফিসের তথ্য বাতায়ন ও ডিজিটাইজেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
রোববার বিকেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক ফরিদ আহাম্মদ এসব কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে আয়োজিত উক্ত অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাইন বিল্লাহ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা খলিলুর রহমান মন্ডল, পীরগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফোরামের সভাপতি আব্দুস সালেক বিএসসি প্রমুখ।
পীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস এম গোলাম কিবরিয়া ভূমি অফিসের তথ্য বাতায়ন ও ডিজিটাইজেশন কার্যক্রমের সুফল উপস্থাপন করেন।
এসময় জানানো হয়, সেবা প্রত্যাশীরা এমনকি প্রবাসীরাও এই ওয়েব সাইটের মাধ্যমে প্রবাসে বসে দ্রুততম সময়ে তাদের ভূমি সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে পারবেন। ভূমি অফিসের ওয়েবসাইটে ভুমির মালিক, জনগন ও উপজেলা ভূমি অফিসের মধ্যে সেতু বন্ধন হিসেবে কাজ করবে। দেশের ভূমি ব্যবস্থাপনা সম্পর্কিত বিভিন্ন আইন ও বিধি, সার্কুলার ও সরকারী আদেশ ওয়েবসাইটে পাওয়া যাবে।
প্রধান অতিথি বলেন, দেশের সকল ভূমি অফিসকে তথ্য বাতায়ন ও ডিজিটালাইজেশন কার্যক্রমের আওতায় আনার পরিকল্পনা নিয়েছে বর্তমান সরকার। ডিজিটাল পদ্ধতির রুপকার হচ্ছেন পীরগঞ্জের সন্তান সজিব ওয়াজেদ জয়।
উল্লেখ্য, উপজেলা ভূমি অফিসের নিজস্ব উদ্যোগে ও উপজেলা পরিষদের আর্থিক সহযোগিতায় এ ডিজিটাইজেশন কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)