ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারি ২৫, ২০২০

ঢাকা বুধবার, ২৫ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ১৪ শাবান, ১৪৪১

শিক্ষা প্রতিটি স্কুলে মিড ডে মিল চালু করতে হবে: ফরিদপুরের জেলা প্রশাসক

প্রতিটি স্কুলে মিড ডে মিল চালু করতে হবে: ফরিদপুরের জেলা প্রশাসক

ফরিদপুর প্রতিনিধি, নিরাপদ নিউজ: ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞানাগার ও কমনরুমের প্রয়োজন রয়েছে তবে তার চেয়ে বেশি জরুরী বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার। মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত না হলে কেউ দেশপ্রেমী হতে পারেনা। এই দেশকে এগিয়ে নিয়ে যেতে আমাদের প্রয়োজন দেশপ্রেমী চেতনায় উদ্বুদ্ধ একটি ভবিষ্যত প্রজন্ম। একই সাথে প্রতিটি স্কুলে মিড ডে মিল চালু করতে হবে। এক্ষেত্রে আমাদের যত ধরনের সহযোগিতা দরকার জেলা প্রশাসন করতে প্রস্তুুত রয়েছে বলে তিনি জানান।
আজ শনিবার দুপুরে ফরিদপুরের সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নের বঙ্গেশ্বরদীতে অবস্থিত সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার একথা বলেন। জেলা প্রশাসক আরও বলেন, শিক্ষার্থীদের পড়াশুনায় মনযোগী হতে হবে। তাদেরকে পাঠ্য বইয়ের বাইরেও বই পাঠ করতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুকে জানতে হবে। বক্তব্যের শুরুতেই তিনি স্কুলে মিড ডে চালুর প্রতি গুরুত্বারোপ করেন।
স্বাগত বক্তব্যে সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ আবুল খায়ের বলেন, এই স্কুলে প্রায় ৬শতাধিক ছাত্রছাত্রী রয়েছে। যাদের মধ্যে অনেকেই দরিদ্র পরিবারের সন্তান। তিনি স্কুলের মানোন্নয়নের জন্য জেলা প্রশাসনের কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের যত্নবান হওয়ার আহবান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফরিদপুরের সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, প্রধান শিক্ষক আব্দুল মান্নান মন্ডল, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, কোতয়ালী থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সালাম মুন্সিসহ অন্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য প্রধান অতিথি অতুল সরকার অনুষ্ঠানস্থলে পৌঁছলে কোমলমতি ছাত্রছাত্রীরা ফুল দিয়ে তাদের বরণ করে নেন। এরপর তারা দেশাত্মবোধক গানের সাথে মনোজ্ঞ নৃত্য পরিবেশন করে। এরপর অতিথিবৃন্দের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয় এবং বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)