ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ১৮, ২০১৪

ঢাকা মঙ্গলবার, ১৩ ফাল্গুন, ১৪২৬ , বসন্তকাল, ২৯ জমাদিউস-সানি, ১৪৪১

মিডিয়া, শিল্প-সংস্কৃতি, শোক সংবাদ প্রবীণ সাংবাদিক ও কবি অরুণাভ সরকারের ইন্তেকাল

প্রবীণ সাংবাদিক ও কবি অরুণাভ সরকারের ইন্তেকাল

কবি অরুণাভ সরকার

কবি অরুণাভ সরকার

ঢাকা, ১৮ ডিসেম্বর ২০১৪, নিরাপদনিউজ : প্রবীণ সাংবাদিক ও কবি অরুণাভ সরকার আর নেই। দীর্ঘদিন ফুসফুসের দুরারোগ্য ব্যথিতে আক্রান্ত এই প্রবীণ সাংবাদিক বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডির নিজ বাসায় মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর।
জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ বলেন, দীর্ঘদিন ফুসফুসের দুরারোগ্য ব্যথিতে আক্রান্ত থাকার পর সন্ধ্যা ৬টার দিকে নিজের ধানমন্ডির বাসায় তিনি মারা যান।গত চার বছর আগে মস্তিকে রক্তক্ষরণ হয়। এরপর থেকে তিনি ফুসফুসের জটিলতায় ভুগছিলেন।
তার ছেলে জানান, পিতার ইচ্ছা অনুযায়ী ঢাকা মেডিকেল কলেজে তার দেহ দান করা হবে। শুক্রবার তা কলেজের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।
১৯৪১ সালের ২৯ মে টাঙ্গাইলের মির্জাপুরে অরুণাভ সরকারের জন্ম। তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়ে রেখে গেছেন।
১৯৬৭ সালে দৈনিক সংবাদ দিয়ে তার কর্মজীবন শুরু। তিনি নিউ নেশন, নিউজ টুডেসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। তিনি ফিচার এডিটর হিসেবেও কাজ করেছেন। জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ছিলেন অরুণাভ সরকার।
অরুনাভ সরকারের উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ নগরের বাউল, কেউ কিছুই জানে, নারীরা ফেরে না, শিশুতোষ, খোকনের অভিযান, গল্প থেকে গল্প ইত্যাদি।
অরুণাভ সরকার বাংলা একাডেমিসহ বিভিন্ন জাতীয় পুরস্কার পান।
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ এক শোকবার্তায় প্রয়াত সাংবাদিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তারা শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)