আপডেট নভেম্বর ২১, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৭ রবিউস-সানি, ১৪৪১

শিল্প-সংস্কৃতি প্রাঙ্গণেমোর দুই বাংলার নাট্যমেলা ২০১৯

প্রাঙ্গণেমোর দুই বাংলার নাট্যমেলা ২০১৯

নিরাপদ নিউজ: বিগত ১৬ বছর ধরে একে একে ১০টি নাট্যোৎসব সফলভাবে সম্পন্ন করার অভিজ্ঞতায় সমৃদ্ধ ‘প্রাঙ্গণেমোর’ নাট্য দল ২০১৯ সালের আগামী ৬ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর আয়োজন করতে যাচ্ছে আরো ব্যাপক ও ব্যয়বহুল পরিসরে ‘দুই বাংলার নাট্যমেলা ২০১৯’। এই নাট্যমেলায় ভারতের পশ্চিমবঙ্গ ও দিল্লি থেকে ৪টি এবং বাংলাদেশের ৫টি উল্লেখযোগ্য প্রযোজনার প্রদর্শনী হবে।
এবারের নাট্যমেলায় উদ্বোধক হিসেবে থাকবেন বিশিষ্ট অভিনেতা ও নির্দেশক আসাদুজ্জামান নূর (এমপি), প্রধান অতিথি হিসেবে থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালেদ এমপি এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশস্থ ভারতীয় দুতাবাসের হাইকমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলি দাশ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
১৩ ডিসেম্বর সকাল ১০টায় ‘‘থিয়েটারের সংকট- দর্শক না ভালো নাটক’’ শিরোনামে মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে। এ বিষয়ে ধারণাপত্র পাঠ করবেন হাসান শাহরিয়ার এবং মূখ্য আলোচক হিসাবে উপস্থিত থাকবেন স্বপন রায়, মলয় ভৌমিক, আহমেদ ইকবাল হায়দার, রতন সিদ্দিকী, মোহাম্মদ আলী হায়দার, রহমান রাজু। সঞ্চালক হিসাবে থাকবেন অনন্ত হিরা।
এছাড়া “প্রাঙ্গণেমোর নাট্যযোদ্ধা সহযোদ্ধা সম্মাননা ২০১৯” প্রদান করছে নাট্যযোদ্ধা মামুনূর রশীদের সহধর্মিনী গওহর আরা চৌধুরী, নাট্যযোদ্ধা আতাউর রহমানের সহধর্মিনী শাহিদা রহমান এবং নাট্যযোদ্ধা লিয়াকত আলী লাকীর সহধর্মিনী কৃষ্টি হেফাজ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)