ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ২২, ২০২০

ঢাকা শুক্রবার, ২০ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৯ শাবান, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্ক, বিয়ের প্রথম চুমুতেও মাস্ক খুললেন না ২২০ দম্পতি!

প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্ক, বিয়ের প্রথম চুমুতেও মাস্ক খুললেন না ২২০ দম্পতি!

নিরাপদ নিউজ: চীনে মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। ইতোমধ্যে শুধু চীনেই এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২ হাজার ৩৪৫ জনের। আর আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ২৮৮ জন। নতুন এই ভাইরাসটি ছড়িয়ে পড়েছে বিশ্বের ৩০টি দেশে, এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী।

করোনার ভয়ে সারাবিশ্ব যখন কুকড়ে আছে, তখন ফিলিপিন্সে মাস্ক পরেই সম্পন্ন হল গণবিবাহ। এদিন প্রায় ২২০ জন দম্পতি শুরু করল নিজেদের জীবনের নতুন পথ চলা। কোস্টাল সিটি বাকোলোড আয়োজিত এই গণবিবাহে অংশগ্রহণ করলেন তারা।

ইতোমধ্যেই করোনা ভাইরাসে চীনে মারা গেছেন ২ হাজার ৩৪৫ জন। এর আগে বৃহস্পতিবারও দেশটিতে করোনা ভাইরাসে শতাধিক মানুষ মারা গেছেন। চীনের মূল ভূখণ্ডের বাইরে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১৫ জন। তবে সেই দুঃখের স্মৃতিকে ভুলিয়ে দিতে ফিলিপিন্সের গণবিবাহের আসর সেজে উঠেছিল সাদা গাউন, সাদা শার্ট ও নীল মাস্কে। একই সঙ্গে ২২০ জন দম্পতি চুমু খেলেন মাস্ক পরেই।

জন পল একজন জানান, মাস্ক পরে চুম্বনে অদ্ভুত অনুভূতি হলেও করোনার সংক্রমণ থেকে বাঁচতে তা ব্যবহার করতেই হলো। এদিনের অনুষ্ঠানে জন পলও বিয়ে করেন তার সাত বছরের সম্পর্কে থাকা প্রেমিকাকে।

যারা এ গণবিবাহে অংশগ্রহণ করেন তাদের সবারই নিজের স্বাস্থ্য রিপোর্ট জমা দিতে হয়েছে। পাশাপাশি জমা রাখতে হয়েছে বিগত ১৪ দিন তারা কোথায় ঘুরতে গিয়েছিলেন সেই সংক্রান্ত নথিও। কারণ করোনার সংক্রমণে ইতোমধ্যেই বিভিন্ন দেশ চীন থেকে আগতদের প্রবেশ নিষিদ্ধ করা হচ্ছে। ফিলিপিন্সে নিয়ম করে ফি-বছর ভ্যালেন্টাইন্স দিনের পরেই এ গণবিবাহের আয়োজন করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)