ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩৩ মিনিট ০ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ ফিলিস্তিনে ইসরায়েলি হামলা: ২৪ জনের মৃত্যু

ফিলিস্তিনে ইসরায়েলি হামলা: ২৪ জনের মৃত্যু

নিরাপদনিউজ : ফিলিস্তিনের গাজা উপত্যকায়  রকেট হামলা চালিয়েছে ইসরায়েলি। এই হামলায় এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যু খবর মিলেছে। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। এই হামলায় আহত হয়েছে আরো ৬৯ জন।

ইসরায়েলি বাহিনী গত মঙ্গলবার থেকে হামলা শুরু করেছে। এই হামলায় ২৪ জন নিহত হয়েছে। বুধবার সকালে গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলায় ইসলামি জিহাদের এক কমান্ডারসহ ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে। ওই কমান্ডারকে ইসরায়েলি বাহিনীর হত্যার পর নতুন করে উত্তেজনা চলছে।

মঙ্গলবার সকাল থেকে  ফিলিস্তিনের গাজা উপত্যকা ও সিরিয়ায় বিমান হামলা চালিয়ে সশস্ত্র স্বাধীনতাকামী সংগঠন ইসলামিক জিহাদের অন্যতম শীর্ষ নেতা আবু আল আত্তা (৪২) ও তার স্ত্রীকে হত্যা করা হয়। এছাড়া সিরিয়ায় হামলা চালিয়ে তার ছেলেকেও হত্যা করা হয়।

ইসরায়েলি বাহিনীর হামলার জবাবে মঙ্গলবার ভোর থেকে গাজা উপত্যকা থেকে ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছোঁড়া শুরু হয়। পরে দেশটির দক্ষিণ ও মধ্যাঞ্চলে বিমান হামলার সতর্ক সংকেত বাজানো হয়।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, গাজায় ইসলামি জিহাদের কমান্ডার আল-আত্তা নিহত হওয়ার পর থেকে গাজা উপত্যকা থেকে ইসরায়েলে উদ্দেশে অন্তত ২২০টি রকেট হামলা চালানো হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)