ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ১৪, ২০১৯

ঢাকা বুধবার, ২৬ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৩ রবিউস-সানি, ১৪৪১

চট্টগ্রাম, রাজনীতি বনজৌরের মাধ্যমে দেশ-বিদেশের মানুষ চট্টগ্রামকে নতুনভাবে চিনবে: তথ্যমন্ত্রী

বনজৌরের মাধ্যমে দেশ-বিদেশের মানুষ চট্টগ্রামকে নতুনভাবে চিনবে: তথ্যমন্ত্রী

শফিক আহমেদ সাজীব,নিরাপদনিউজ : চট্টগ্রামের বাণিজ্যিক এলাকা জিইসি মোড়ের গোল্ডেন প্লাজায় আন্তর্জাতিক মানের সর্বাধুনিক রেস্টুরেন্ট বনজৌর-এর গ্র্যান্ড ওপেনিং করলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। ১৩ নভেম্বর ২০১৯ বুধবার রাতে সামারিক-বেসামারিক, প্রশাসনিক বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গের উপস্থিতিতে জমকালো আয়োজনে এই রেস্টুরেন্টটি উদ্বোধন হয়।

প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ কেক কেটে রেস্টুরেন্টটির আনুষ্ঠানিক যাত্রা সূচনা করেন এবং উদ্বোধন ঘোষনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহবুবুল আলম, ডিজিএফআই চট্টগ্রাম অঞ্চলের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল এমদাদ উল্লাহ ভুঁইয়া, বিজিবি চট্টগ্রামের রিজিওনাল কমান্ডার আমিরুল ইসলাম শিকদার, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি নুরে আলম মিনা, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গ্যাস্ট্রোএন্ট্রোলজী বিভাগের এসোসিয়েট প্রফেসর. ডাঃ বিনয় পাল।

বক্তব্য রাখেন রেস্টুরেন্টের অন্যতম উদ্যোক্তা ও ব্যবস্থাপনা পরিচালক পলাশ কান্তি দে, ডিরেক্টর (অপারেশন) আক্কাস উদ্দিন। এছাড়া রাজনৈতিক ও প্রশাসনিক উর্ধ্বতন কর্মকর্তারা এই সময় উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক রেস্টুরেন্ট হচ্ছে এটা নিঃসন্দেহে আমাদের জন্য ভালো লাগার বিষয়। এই ধরনের রেস্টুরেন্টের মাধ্যমে দেশ-বিদেশের মানুষ চট্টগ্রামকে নতুনভাবে চিনবে। তথ্যমন্ত্রী বলেন, আমি কলকাতায় গিয়ে গর্ব করে বলেছি চট্টগ্রামে যে পরিমান রেস্টুরেন্ট আছে তা পুরো কলকাতা শহরেও খুঁজে পাওয়া যাবে না। সুন্দর এবং উন্নত পরিবেশে ভালো ও স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনের আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন আমাদের লক্ষ্য রাখতে হবে খাবার যেনো অপচয় না হয়। চট্টগ্রামের জিইসি মোড়ে এমন একটি অত্যাধুনিক বিশ্বমানের রেস্টুরেন্ট চালু করায় এর উদ্যোক্তাদের ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে বনজৌর রেস্টুরেন্টের পরিচালক (অপারেশন) আক্কাস উদ্দিন জানান, বিশ্বমানের খাবারের আয়োজন নিয়ে চট্টগ্রামে অত্যাধুনিক রেস্টুরেন্ট হিসেবে যাত্রা শুরু করলো বনজৌর। এই রেস্টুরেন্টে প্রধান শেফ হিসেবে দায়িত্ব পালন করছেন দীর্ঘ ৩২ বছরের অভিজ্ঞতা সম্পন্ন একজন অভিজ্ঞ শেফঃ। যিনি এর আগে ঢাকার পাঁচতারকা হোটেল রেডিসনের শেফ হিসেবে কর্মরত ছিলেন। বনজৌর রেস্টুরেন্টে থাই, চাইনিজ, বাংলা, বিয়ে, জন্মদিন কিংবা যে কোন কর্পেোরেট পার্টি আয়োজনের কাস্টমাইজ ফুড মেনু থাকবে।

এছাড়া বিশেষ অনুষ্ঠানের জন্য বেকারি আইটেম বিশেষ করে অভিজাত আয়োজনের যে কোনধরনের কেক, ব্রেড,কুকিজসহ সব ধরনের বেকারি আইটেম বনজৌর নিজস্ব অভিজ্ঞ শেফ এর মাধ্যমে তৈরি ও পরিবেশন করতে সক্ষমত।রেস্টুরেন্টে প্রতিদিন লাঞ্চ এবং ডিনারে থাকবে ৬১+ আইটেমের বুফে। যার মুল্য ধরা হয়েছে ৭৫০++ টাকা।

এছাড়া পছন্দ করে অর্ডার দিয়ে খাওয়ার জন্য রয়েছে একশ’র ও বেশি ফুড মেনু। রয়েছে লাঞ্চ ও ডিনার বক্স এবং আন্তর্জাতিক মানের ক্যাটারিং সুবিধাও। জিইসি মোড়ের পূর্বে বোনানজা রেস্টুরেন্টে স্থলে গোল্ডেন প্লাজার ২য় ও ৩য় তলা জুড়ে তারকামানের রেস্টুরেন্ট সুবিধা এবং ৪র্থ তলায় যে কোন অনুষ্ঠান আয়োজনের জন্য রাখা হয়েছে ৩টি অভিজাত ব্যাংকুইট হল।

পুরো রেস্টুরেন্টটি বিশ্বমানের ইন্টেরিয়রে পাঁচতারকা মানের সিটিং অ্যারেঞ্জমেন্ট করা হয়েছে। খাবারের মানের ব্যাপারেও তারকামান বজায় রাখা হবে। এই রেস্টুরেন্টের কোন ফুড মেনুতে টেস্টিং সল্ট কিংবা স্বাধ বৃদ্ধির কোন কৃত্রিম উপকরণ ব্যবহার করা হবে না।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)