ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১৪, ২০১৫

ঢাকা মঙ্গলবার, ৮ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৫ জমাদিউল-আউয়াল, ১৪৪১

লিড নিউজ, স্বাস্থ্য কথা বরগুনায় চালু হলো মোটরসাইকেল এ্যাম্বুলেন্স

বরগুনায় চালু হলো মোটরসাইকেল এ্যাম্বুলেন্স

মোটরসাইকেল এ্যাম্বুলেন্স

মোটরসাইকেল এ্যাম্বুলেন্স

বরগুনা, ১৪ মার্চ ২০১৫, নিরাপদনিউজ : বরগুনার প্রত্যন্ত অঞ্চলে চলাচলের জন্য চালু করা হয়েছে মোটর সাইকেল এ্যাম্বুলেন্স। এতে চলাচলের অনুপযোগী প্রত্যন্ত অঞ্চলে গর্ভবর্তী মা ও শিশুর স্বাস্থ্য সেবায় মোটর এ্যাম্বুলেন্স হাসি দ্বারা ছোট রাস্তায়ও মানুষের সেবা দেয়া সম্ভাব হবে বলে জানা গেছে। বরগুনা সদর উপজেলা নিবার্হী অফিসার গোলাম মোহাম্মাদ ভূঞার পরিকল্পনায় ইউনিয়ন পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এলজিএসপি ও স্থাবর সম্পত্তি থেকে আদায় কৃত অর্থ দিয়ে মোটর এ্যাম্বুলেন্সটি তৈরি করা হয়। বৃহস্পতিবার এর উদ্ভোধন করেছেন বরগুনা জেলা প্রশাসক মীর জাহুরুল ইসলাম। বরগুনার সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নে ২ লক্ষ ৭৫ হাজার টাকা ব্যায়ে নির্মিত মোটর এ্যাম্বুলেন্সটির নামকরন করা হয়েছে ‘হাসি’।
গরীব অসহায় প্রসূতি মা যাতে দ্রুত এবং অল্প খরচে স্বাস্থ্য কেন্দ্রে পৌছাতে পারে তার লক্ষ্যে স্থানীয় ভাবে এ উদ্যেগ নেয়া হয়েছে বলে জানান, আয়লা পাতাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর নুরুল হক।
এ সময় বরগুনার সিভিল সার্জন রুস্তুম আলী, উপপরিচালক পরিবার পরিকল্পনা মোঃ শহীদুল ইসলাম, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এড,এম মজিবুল হক কিসলুসহ বিভিন্ন উন্নয়ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বরগুনা জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম বলেন, প্রত্যন্ত অঞ্চলে যেখানে বড় এ্যাম্বুলেন্স যেতে পারবেনা বা জেলা শহর থেকে আসতে সময় লাগবে, সেখানে নব নির্মত মটরসাইকেল এ্যাম্বুলেন্স হাসি এলাকার মানুষে বেশ উপকারে আসবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)