ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অগাস্ট ৬, ২০১৬

ঢাকা সোমবার, ১ পৌষ, ১৪২৬ , শীতকাল, ১৮ রবিউস-সানি, ১৪৪১

অন্যান্য খেলা বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ব্রাজিল অলিম্পিকের উদ্বোধন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ব্রাজিল অলিম্পিকের উদ্বোধন

আজ শনিবার ভোর ৫টায় শুরু হয় এ অনুষ্ঠান।

আজ শনিবার ভোর ৫টায় শুরু হয় এ অনুষ্ঠান।

০৬ আগষ্ট, ২০১৬, নিরাপদনিউজ : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ব্রাজিলের রিও ডি জেনিরোতো পর্দা উঠলো বহুপ্রতীক্ষিত অলিম্পিক ২০১৬ এর। ব্রাজিলে উদ্বোধনের আনুষ্ঠানিক সময় ৫ আগস্ট হলেও স্থানের বিচারে বাংলাদেশে আজ শনিবার ভোর ৫টায় শুরু হয় এ অনুষ্ঠান।

ব্রাজিলের রিও ডি জেনিরোর মারকানা স্টেডিয়ামে অলিম্পিক আসরের উদ্বোধনী আয়োজন দেখতে উপস্থিত হন ৬০ হাজার দর্শক। আর সারা বিশ্বের ৩ বিলিয়ন দর্শক তা উপভোগ করেন সরাসরি টেলিভিশনে। প্রতিটি দেশের প্রতিযোগীরা নিজ নিজ দেশের পতাকা হাতে স্টেডিয়াম প্রদক্ষিণ করেন। এবারের অলিম্পিকেই প্রথমবারের মতন শরণার্থীদের একটি দল প্যারেডে অংশগ্রহণ করে।

এবারে বিশ্বের ২শ’র বেশি দেশের অ্যাথলেটদের অংশগ্রহণে এই আয়োজনের উদ্বোধনী আসরে ব্রাজিলের বৈচিত্র্যপূর্ণ সাংস্কৃতিক ঐতিহ্য, ইতিহাস ও ভিন্নতাকে তুলে ধরার জমকালো আয়োজন ছিল। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের আয়োজক হতে পেরে ব্রাজিল যখন একদিকে গর্বিত ও আনন্দিত, অন্যদিকে দেশটির একটি বড় অংশ এই আয়োজনের বিরোধিতা করে যাচ্ছেন। বিরোধীরা বলছেন, এই আয়োজনের আড়ম্বরপূর্ণ আয়োজনের জন্য যে বিরাট অর্থ খরচ হল তা ব্রাজিলের দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নের কাজে লাগানো যেত।

এবারের অলিম্পিকে ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে মশাল প্রজ্বলন করবেন বলে জানানো হয়েছিল। কিন্তু স্বাস্থ্যগত সমস্যার কারণে তিনি মশাল প্রজ্বলন করেননি বলে জানানো হয় আয়োজকদের তরফ থেকে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)