ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারী ৯, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৪ রবিউস-সানি, ১৪৪১

ব্যবসা-বাণিজ্য বাণিজ্য মেলার পর্দা উঠল

বাণিজ্য মেলার পর্দা উঠল

নিরাপদনিউজ : রাজধানীর শেরেবাংলা নগর প্রাঙ্গণে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বা ডিআইটিএফ-২০১৯ শুরু হয়েছে। বুধবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ম্যাসব্যাপী এ মেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

প্রতি বছরের মতো এবারও মেলায় বিশ্বের বিভিন্ন দেশের স্টল থাকবে। যেখানে ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুযায়ী দেশি-বিদেশি পণ্য কিনতে পারবেন।

এবছর মেলায় আগত দর্শনার্থীরা দুইভাবে প্রবেশ টিকিট সংগ্রহ করতে পারবেন। লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহের পাশাপাশি এবারই প্রথম অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা করেছে আয়োজক কর্তৃপক্ষ। ফলে দর্শনার্থীরা যেকোনও স্থান থেকে এই টিকিট কিনতে পারবেন। মোবাইল ফোন ব্যবহার করে অনলাইনের মাধ্যমে এই টিকিট সংগ্রহ করা যাবে।

সাধারণভাবে বাণিজ্য মেলায় প্রবেশ মূল্য রাখা হয়েছে প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে ৩০ টাকা আর অপ্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে ২০ টাকা। অনলাইনেও একই টাকা নির্ধারণ করা হয়েছে। তবে চার্জ হিসেবে দর্শনার্থীকে ২.৩০ টাকা বাড়তি হিসেবে দিতে হবে।

অনলাইনে টিকিট কাটবেন কীভাবে? প্রথমে মোবাইল ফোন বা কম্পিউটার থেকে www.e-dift.com প্রবেশ করে নির্দিষ্ট তথ্য দিয়ে গ্রাহককে ৩টি ধাপ অতিক্রম করতে হবে। প্রথম ধাপে আপনার কয়টি টিকিট প্রয়োজন তা উল্লেখ করতে হবে। দ্বিতীয় ধাপে আপনার ঠিকানা দিতে হবে। যার মাধ্যমে আপনার নাম ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। এরপর তৃতীয় ধাপে টাকা পরিশোধ করতে হবে। এটা শেষ হলেই আপনার টিকিট কনফার্ম হয়ে যাবে।

কিন্তু টাকা পরিশোধ হবে কীভাবে? বাণিজ্য মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, দুইভাবে টাকা পরিশোধ করা যাবে। একটি হলো মোবাইল ব্যাংকিং বিকাশ; আরেকটি ডেবিট বা ক্রেডিট কার্ড। এছাড়া নির্দেশনা মোতাবেক গুগল প্লে-স্টোর থেকে E-DTIF অ্যাপ ডাউনলোড করেও সেখান থেকে টিকিট ক্রয় করা যাবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)