ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ১৭ সেকেন্ড

ঢাকা সোমবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১১ রবিউস-সানি, ১৪৪১

ব্যবসা-বাণিজ্য বাণিজ্য মেলায় ইসলামী ব্যাংকের বিশেষ সেবা

বাণিজ্য মেলায় ইসলামী ব্যাংকের বিশেষ সেবা

02

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবারও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণকারী দেশি-বিদেশি প্রতিষ্ঠান এবং সকল দর্শনার্থীর জন্য বিশেষ সেবা প্রদান করছে।

মেলায় ইসলামী ব্যাংকের প্যাভিলিয়নে দর্শনার্থীগণ ব্যাংকের বিভিন্ন ধরনের হিসাব, বিনিয়োগ ও সেবা সম্পর্কে জানতে পারছেন। প্যাভিলিয়ন থেকেই ব্যাংকের যে কোন শাখায় নতুন অ্যাকাউন্ট খুলে টাকা জমা এবং উত্তোলন করা যাচ্ছে। এমক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের অ্যাকাউন্টও খোলা যাচ্ছে।

ব্যাংকের প্যাভিলিয়নে অবস্থিত জমা মেশিনের (আইডিএম) মাধ্যমে যে কোন শাখায় টাকা জমা দেওয়া যাচ্ছে। নগদ বহনের ঝুঁকি এড়িয়ে ব্যবসায়ীরাও প্রতিদিন পণ্য বিক্রির টাকা ব্যাংকে জমা রাখতে পারছেন। আবার নগদ টাকা শেষ হয়ে গেলে মেলায় বসেই ইসলামী ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে পারছেন। এটিএম, রেমিট্যান্স ও ডেবিট কার্ডের মাধ্যমে দিন-রাত যে কোন সময় টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে।

দেশের ভারসাম্যপূর্ণ ও টেকসই উন্নয়নের জন্য কাজ করছে ইসলামী ব্যাংক। অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থান মানুষের এই পাঁচটি মৌলিক প্রয়োজনকে প্রাধান্য দিয়ে দৃষ্টিনন্দন সাজে সাজানো হয়েছে ব্যাংকের এই প্যাভিলিয়ন। বাংলাদেশের হারিয়ে যাওয়া ঐতিহ্য সোনালী আঁশ পাটকে আবারো পুনরুজ্জীবনে উৎসাহিত করতে রাখা হয়েছে পাটের গাট।

ব্যাংকের প্যাভিলিয়নকে সাজানো হয়েছে শান্তির প্রতীক পায়রা দিয়ে। লেকের উপর ভাসমান প্যাভিলিয়নের প্রবেশপথে রয়েছে স্বচ্ছ ব্রিজ। রয়েছে পানির ফোয়ারা। কুটির শিল্পকে উৎসাহিত করতে এখানে রাখা হয়েছে হস্তনির্মিত বিভিন্ন সামগ্রী। গ্রামবাংলার ঐতিহ্য ও খেটে খাওয়া মানুষের এগিয়ে যাওয়ার প্রত্যয়ী ছবি দিয়ে সাজানো হয়েছে নয়নাভিরাম এই প্যাভিলিয়ন।

ইসলামী ব্যাংকের দৃষ্টিনন্দন প্যাভিলিয়নে ছবি তোলার জন্য দর্শনার্থীদের ভিড় লেগেই থাকে। পর পর তিন বছর এ মেলায় ইসলামী ব্যাংকের প্যাভিলিয়ন বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ।

(নজরুল ইসলাম)
অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)