ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অগাস্ট ২, ২০১৯

ঢাকা রবিবার, ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউস-সানি, ১৪৪১

এক্সক্লুসিভ বানরের পানি অপচয় না করার ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল

বানরের পানি অপচয় না করার ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল

নিরাপদনিউজ: মানুষ প্রতিনিয়তই নানা ঘটনার মধ্য দিয়ে যায়। এর মধ্যে, কিছু ঘটনা মানুষকে কিছুটা হলেও ভিন্ন আঙ্গিকে ভাবতে শেখায়। এমনই এক ঘটনা সম্প্রতি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে মানুষ জেনেশুনে পানির অপচয় করে- সেখানে বন্যপ্রাণী বানরের এক কাণ্ডে কিছুটা হলেও তাদের ভাবিয়ে তুলেছে। আমরা কোনো বারণ না শুনেই বাসা-বাড়িতে অপ্রয়োজনে পানির অপচয় করি। অথচ একটি বানর পানি অপচয় না করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করল।

সম্প্রতি টুইটারে এরেকম একটি ভিডিও ছড়িয়ে পড়লে পানির অপচয়কারী বেখেয়ালি মানুষগুলো একটু নড়েচড়ে বসেছে। জান গেছে, ভারতজুড়ে পানি বাঁচাও অভিযান যতই হোক না কেন, মানুষের তাতে খুব একটা হুঁশ ফেরেনি। তবে মাত্র ১১ সেকেন্ডের এক ভিডিওতে বানরদের সচেতনতা যে বেড়েছে, সেটা বলার অপেক্ষা রাখে না। তারাও এখন রাস্তার কল থেকে পানি পান করে তৃষ্ণা মিটিয়ে যত্ন সহকারে কলের মুখটা বন্ধ করে দেয়।

বানরের পানি পানের এক ভিডিও নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছেন ভারতের সাবেক নির্বাচন কমিশনার ড. এস ওয়াই কুরেশি। জায়গাটা ঠিক কোথায় সেটা স্পষ্ট নয়। তবে টিকটকের এই ভিডিওতে দেখা যাচ্ছে, পুরনো এক বাড়ির সঙ্গে থাকা পানির পাইপ বেয়ে উঠে কল খুলে পানি পান করছে এক বানর। তৃষ্ণা মিটলে এদিক ওদিক তাকিয়ে সে কলের মুখটা বন্ধ করে তবেই পাইপ থেকে নামে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)