ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ১৮, ২০১৪

ঢাকা শনিবার, ৫ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২২ জমাদিউল-আউয়াল, ১৪৪১

চট্টগ্রাম, রাজনীতি বিএনপির বিজয় র‌্যালিতে ‘আওয়ামী কারাগার’

বিএনপির বিজয় র‌্যালিতে ‘আওয়ামী কারাগার’

ctg

চট্টগ্রাম, ১৮ ডিসেম্বর ২০১৪, নিরাপদনিউজ: মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত র‌্যালিতে প্রতীকী কারাগার বানিয়ে ব্যতিক্রমভাবে সরকার বিরোধী প্রতিবাদ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।
মঙ্গলবার সকালে বিজয় র‌্যালিতে বাঁশ দিয়ে কারগারের আদলে খাঁচা তৈরি করে উপরে কালো কাপড়ে সাদা কালিতে লিখা হয় ‘আওয়ামী কারাগার’। ২০-২৫ জন যুবককে বন্দী করা হয় সেই কারাগারে। এসময় যুবকদের হাতের জাতীয় পতাকা আর ফেস্টুনে লাল কালিতে লেখা ছিল গণতন্ত্র, ভোটাধিকার, যুবক, বুদ্ধিজীবী, এ জাতীয় কিছু শব্দ। পেছনে একটি পিকআপে নেতাকর্মীরা আর সামনের ব্যানারে লেখা ‘গণতন্ত্র মুক্তি পাক’।
মহান বিজয় দিবসের বিজয় র‌্যালিতে বিএনপি ব্যানার ফেস্টুনের মাধ্যমে তুলে ধরেন সরকারের দমন-নিপীড়ন-নির্যাতনের চিত্র। তাদের ব্যতিক্রমী এ র‌্যালি সবার দৃষ্টি কেড়েছে। তবে র‌্যালিটি শুরু হওয়ার পরপরই পুলিশি বাধার মুখে গুটিয়ে নিতে হয় এই ‘আওয়ামী কারাগার’।
এর আগে বিজয় র‌্যালিতে অংশ নিতে সকাল সাড়ে ৯টা পর নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে জড়ো হন নেতাকর্মীরা। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ানের সভাপিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।
এছাড়াও বক্তব্য দেন সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, মাহবুবুর রহমান শামীম প্রমুখ।
সমাবেশ শেষে বিজয় র‌্যালিটি নাসিমন ভবনের সামনের থেকে লাভলেন, ডিসিহিল, চেরাগি পাহাড়, আন্দরকিল্লা মোড় ঘুরে নুর আহম্মদ সড়কে এসে শেষ হয়। এতে নগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, জাসাসসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)