ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪৩ মিনিট ৫ সেকেন্ড

ঢাকা রবিবার, ২২ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ১০ শাবান, ১৪৪১

সংগঠন সংবাদ বিলস্ ও রিকসা-ভ্যান শ্রমিক সংগঠনসমূহের উদ্যোগে মানববন্ধন ও বিজয় মিছিল অনুষ্ঠিত

বিলস্ ও রিকসা-ভ্যান শ্রমিক সংগঠনসমূহের উদ্যোগে মানববন্ধন ও বিজয় মিছিল অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি, নিরাপদ নিউজ: বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস্ রিকসা-ভ্যান শ্রমিক সংগঠন সমূহের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে ২৫ ডিসেম্বর বুধবার মুগদা বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল স্টেডিয়ামের সামনে মানববন্ধন বাংলাদেশ লেবার ফেডারেশনের (বিএলএফ) প্রচার সম্পাদক মোঃ গোলাম মোস্তফা লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ ইনসুর আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, সহ-যুগ্ম সম্পাদক মোঃ আয়নাল মোল্লা, ঢাকা সিটি রিকসা মালিক সমিতির সভাপতি মীর হারুন রশিদ, ঢাকা মহানগর বিএলএফ এর সাংগঠনিক সম্পাদক মোঃ বজলুর রহমান, রিকসা শ্রমিক লীগ কেন্দ্রীয় নেতা মোঃ রবিউল ইসলাম, মোঃ আক্তার হোসেন, রাজ আহম্মেদ চুন্নু প্রমুখ নেতৃবৃন্দ।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে মোঃ ইনসুর আলী রিকসা চালকদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য বিলস্ এর উদ্যোগে রিকসা শ্রমিকদের সচেতন করার লক্ষে ঢাকা মহানগরীর বিভিন্ন রিকসার গ্যারেজ ভিত্তিক প্রশিক্ষণ ও সচেতন কর্মসূচী গ্রহণ করায় বিল্সের কর্মকর্তাদের অভিনন্দন জানান।
মানববন্ধনে রিকসা চালকদের ট্রাফিক আইন, স্বাস্থ্য, পরিবেশ ও যাত্রীদের সাথে খারাপ আচরণ না করা সহ বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। তিনি রিকসা শিল্পকে নিয়ন্ত্রণে আনার লক্ষে ঢাকা সিটি কর্পোরেশন হতে রিকসা চালকদের লাইসেন্স প্রদান, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রিকসা চলার জন্য পৃথক লেনের ব্যবস্থা করা, ট্রাফিক পুলিশ হয়রানী বন্ধ, নির্দিষ্ট স্থানে রিকসা রাখার জন্য পার্কিং নির্ধারণ এবং সিটি কর্পোরেশনে নাগরিক সনদে রিকসা শ্রমিকদের সেবার মান নিশ্চয়তা করার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান।
মানববন্ধন শেষে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে একটি বিজয় মিছিল অনুষ্ঠিত হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)