ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ১৯, ২০১৯

ঢাকা রবিবার, ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউস-সানি, ১৪৪১

শিক্ষা বেরোবির স্নাতক প্রথম বর্ষের ভর্তির ফলাফল প্রকাশ

বেরোবির স্নাতক প্রথম বর্ষের ভর্তির ফলাফল প্রকাশ

নাজমুল হুদা নিমু, নিরাপদ নিউজ : বেরোবি,রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।
মঙ্গলবার (১৯ই নভেম্বর)  বিকেলে বিভিন্ন ইউনিটের সমন্বয়কের উপস্থিতিতে এ ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।
ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এ ফল পাওয়া যাচ্ছে। এছাড়াও পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীর মোবাইলে এসএমএস’র মাধ্যমে পর্যায়ক্রমে জানানো হবে।
বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে ভর্তি পরীক্ষার আইটি উপ-কমিটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হয়।
কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার আইটি উপ-কমিটির সদস্য সচিব ও সাইবার সেন্টারের পরিচালক মুহা. শামসুজ্জামান ছাড়াও এসময় উপস্থিত ছিলেন অর্থ ও হিসাব দফতরের পরিচালক এবং গণিত বিভাগের প্রধান প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, এ ইউনিটের (কলা অনুষদ) সমন্বয়ক ড. সরিফা সালোয়া ডিনা, ‘বি’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) সমন্বয়ক ড. সোহেলা মুস্তারী, এফ ইউনেটের (জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ) সমন্বয়ক ও প্রক্টর আতিউর রহমান,  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. কাজী রেজুয়ান হক, লোক প্রশাসন বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান জোবায়ের ইবনে তাহের, ভিসির পিএস আমিনুর রহমান প্রমুখ।
ঘোষিত ফলাফল অনুযায়ী, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত শিফটভিত্তিক মেধা অনুযায়ী অনলাইনে চয়েস ফরম পূরণ করতে হবে। এরপর বিভাগ নির্ধারণ করে তালিকা প্রকাশ করা হবে ২৮ নভেম্বর এবং যাচাই-বাছাই শেষে আগামী ২ ও ৩ ডিসেম্বর ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।
উল্লেখ্য, গত ১০ থেকে ১৪ নভেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। এ বছর ছয়টি অনুষদের ২১ বিভাগের ১ হাজার ৩১৫টি আসনের বিপরীতে ৭৭ হাজার ৭২৪ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করেন। প্রতি আসনে প্রতিযোগিতা করে ৬০ জন ভর্তিচ্ছু।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)