ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১১, ২০২০

ঢাকা শনিবার, ২১ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৯ শাবান, ১৪৪১

নারী ও শিশু সংবাদ ‘বোল্ডলি বিউটিফুল’ ক্যাম্পেইনের শুভেচ্ছাদূত আফরিন

‘বোল্ডলি বিউটিফুল’ ক্যাম্পেইনের শুভেচ্ছাদূত আফরিন

নিরাপদ নিউজ : শারিরীক সৌন্দর্যের জন্য নারীরা যেমন প্রশংসিত হন তেমনি চলার পথে নানা ক্ষেত্রে কটু মন্তব্যও শুনতে হয়। এসব গুরুত্ব না দিয়ে যেসব নারী তাদের মেধা ও ব্যক্তিত্ব দিয়ে সামনে এগিয়ে গেছেন তাদের নিয়েই ব্যতিক্রমী ক্যাম্পেইনের আয়োজন করেছে বহুজাতিক পণ্য লাক্স। নারী দিবসকে কেন্দ্র করে প্রচারিত সেই ক্যাম্পেইনটির নাম ‘বোল্ডলি বিউটিফুল’।

লাক্স সম্প্রতি তাদের এ ক্যাম্পেইন নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা গেছে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডা. আফরিন সুলতানাকেও। এ ক্যাম্পেইনের শুভেচ্ছাদূত হওয়া এবং একজন সফল সার্জন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার যাত্রা নিয়ে আফরিন সুলতানা বলেন, আমি মূলত একজন সার্জন। একজন সার্জন হতে গিয়ে আমাকে প্রথমে এমবিবিএস করতে হয়েছে, পোস্ট গ্রাজুয়েশন করেছি, বেশ কয়েক বছর প্রশিক্ষণ নিতে হয়েছে। দেশে-বিদেশে পরীক্ষা দিয়েছি। চিকিসক হিসেবে নামের পাশে অনেক উপাধি যোগ করতে হয়েছে। আমার আজকের অবস্থানে পৌঁছানোর পথটা সোজা ছিল না। বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে যেসব নারী নিজেদের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছে তাদের কারও পথই মসৃণ ছিল না। চিকিৎসকদের ক্ষেত্রে বিষয়টি ব্যতিক্রম নয়। কিছু কিছু ক্ষেত্রে নারী চিকিৎসকদের জন্য তা একটু বেশি কঠিন।

লাক্সের ‘বোল্ডলি বিউটিফুল’ শিরোনামের সেই ভিডিওতে আরও অংশ নিয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম, গ্রামীণফোন লিমিটেডের হেড অব রিটেইল পার্টনারশিপ সায়মা রহমান, নৃত্যশিল্পী ও ইউটিবার হৃদি হক ও ইয়োগা প্রশিক্ষক ও হেলথ কোচ আনিকা রাব্বানি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)