English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বড়লেখায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নিসচা বড়লেখা শাখার আলোচনা সভা ও দোয়া মাহফিল

- Advertisements -

জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মহান শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ বেলা ২ ঘটিকায় সংগঠনের কার্যালয়ে নিসচা বড়লেখা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আইনুল ইসলামের সঞ্চালনায় ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নিসচা বড়লেখা উপজেলা শাখার প্রকাশনা বিষয়ক সম্পাদক ব্যাংকার মারুফ হোসাইন সুমন।

আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিসচা’র উপদেষ্টা সাংবাদিক সুলতান আহমদ খলিল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক শিক্ষক শুভাশিস দে শুভ্র, নিসচা’র পৃষ্টপোষক প্রভাষক তারেক আহমদ, মোহাম্মদ হানিফ পারভেজ, তারুণ্য নাট্যগোষ্ঠীর যুগ্ম সাধারণ সম্পাদক কবির আহমদ, নিসচা’র যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নোমান, সাংগঠনিক সম্পাদক মাস্টার খালেদ আহমদ ও আইন বিষয়ক সম্পাদক (আইনজীবী সহকারী) গোলাম কিবরিয়া।

এসময় বক্তাগণ নিসচা বড়লেখা উপজেলা শাখার মহতি উদ্যোগসহ অন্যান্য কর্মসূচির ভূয়সী প্রশংসা করে বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদেরকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। যাদের প্রাণের বিনিময়ে আমরা আমাদের মাতৃভাষাকে পেয়েছি তাদের ঋণ কোনদিন শোধ হবার নয়। তাদের নিঃস্বার্থ প্রাণের বিনিময়েই আমরা আজ বাংলা ভাষায় কথা বলতে পারছি। তাই সেসব শহীদদের হারানোর শোকের পাশাপাশি আজ আমাদের এক অতি আনন্দের দিনও বটে।

এই শোক এবং আনন্দঘন মুহূর্তে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করছি। সেই সাথে আসুন আমরা প্রতিজ্ঞা করি, আমরা যেন কখনই নিজস্ব ভাষা ও সংস্কৃতি বিকিয়ে না দেই। প্রাণের বিনিময়ে হলেও যেন আমরা আমাদের জাতিসত্ত্বাকে রক্ষা করি।

এছাড়া আরোও উপস্থিত ছিলেন নিসচা’র অর্থ সম্পাদক মাওলানা মাসুম আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক অপুজিত দাস, কার্যনির্বাহী সদস্য হাফিজুর রহমান জিল্লুর, এনাম উদ্দিন, সাংস্কৃতিক কর্মী অসীম কর, দূর্বারমুক্ত স্কাউট গ্রুপের সদস্য জুম্মান আহমেদ ও এটিএমসের সদস্য শাহ আলম প্রমুখ।

আলোচনা সভা শেষে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা ও সড়ক দুর্ঘটনা নিহতদের স্মরণে এবং দেশ-জাতির সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন নিসচা’র অর্থ সম্পাদক মাওলানা মাসুম আহমেদ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন