আপডেট সেপ্টেম্বর ৭, ২০১৫

ঢাকা সোমবার, ২৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৩ রবিউল-আউয়াল, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ ভারতের অন্ধ্র প্রদেশে বজ্রপাতে নিহত ২০

ভারতের অন্ধ্র প্রদেশে বজ্রপাতে নিহত ২০

ভারতের অন্ধ্র প্রদেশে বজ্রপাতে নিহত ২০

ভারতের অন্ধ্র প্রদেশে বজ্রপাতে নিহত ২০

আন্তর্জাতিক, ০৭ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ ডেস্ক : ভারতের অন্ধ্র প্রদেশের বিভিন্ন এলাকায় বজ্রপাতে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অন্তত চারজন। রোববার (৬ সেপ্টেম্বর) রাজ্যজুড়ে ভারি বর্ষণের সঙ্গে সঙ্গে এ বজ্রপাত হয়।
প্রশাসনিক কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সংবাদমাধ্যম জানায়, রাজ্যের কৃষ্ণ, গুন্টুর, পূর্ব গোদাবাড়ি, প্রকাশম ও নেলোড় জেলার বিভিন্ন এলাকা বেশ কিছু বজ্রপাতের ঘটনা ঘটেছে। এতে প্রাণহানি হয়েছে অন্তত ২০ জনের।
কর্মকর্তারা জানান, বজ্রপাতে প্রকাশম জেলায় মৃত্যু হয়েছে ছয়জনের, নেলোড়ে পাঁচজনের, কৃষ্ণে চারজনের এবং গুন্টুর ও পূর্ব গোদাবাড়িতে মৃত্যু হয়েছে দু’জন করে চারজনের। উন্মুক্ত মাঠে বা প্রাঙ্গণে কাজ করার সময় এদের ওপর বজ্রপাত হয়েছে।
সংবাদমাধ্যম জানায়, প্রকাশমে নিহতদের মধ্যে তিনজনই নারী। আর কৃষ্ণে নিহতদের মধ্যেও এক নারী রয়েছেন। এছাড়া, বৃষ্টি শুরু হওয়ার পরপর রাজ্যের এসিএ স্টেডিয়ামেও বজ্রপাত হয়। তবে বেঁচে যান সেসময় স্টেডিয়ামে থাকা নারী ক্রিকেটাররা।
রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বজ্রপাতে নিহতদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)