আপডেট ডিসেম্বর ২, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৪ রবিউস-সানি, ১৪৪১

নিসচা সংবাদ, লিড নিউজ মানুষের জানমালের সুরক্ষার জন্যই সড়ক আইনের বাস্তবায়ন জরুরী: ইলিয়াস কাঞ্চন

মানুষের জানমালের সুরক্ষার জন্যই সড়ক আইনের বাস্তবায়ন জরুরী: ইলিয়াস কাঞ্চন

নিরাপদ নিউজ : নিরাপদ সড়ক চাই’র ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নিসচা’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা শুরু থেকে সড়কের নতুন আইনের প্রতি স্বতঃস্ফূর্তভাবে সমর্থন দিয়ে গেছেন। কিন্তু পরিবহন সেক্টরের কিছু মানুষের কারণে আপনাদের ভোগান্তি হচ্ছে। তিনি বলেন, এ ভোগান্তি সাময়িক, দীর্ঘস্থায়ী সমাধানের জন্য এরকম সাময়িক ভোগান্তি পোহাতে হবে। আপনারা ধৈর্য না হারিয়ে, একত্রিত থাকুন। তিনি আরও বলেন, আমি কারো পক্ষে বা বিপক্ষে কথা বলি না। যারা অনিয়ম করেন, আমি তাদের বিপক্ষে কথা বলি। কোনো চালক যদি মনে করেন, আমি তাদের বিরুদ্ধে কথা বলি, এটা দুঃখজনক।

রবিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নিসচার চেয়ারম্যান আরও বলেন সড়ক পরিবহন আইন কারও বিপক্ষে নয়, সাধারণ মানুষের জানমালের সুরক্ষার জন্যই এই আইনের বাস্তবায়ন করা জরুরী।

নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার সভাপতি এম. ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেলের পরিচালনায় অনুষ্ঠানে সভায় স্বাগত বক্তব্য রাখেন- নিসচা কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির সমন্বয়ক মো. জহিরুল ইসলাম মিশু,অনুষ্ঠানে শোক প্রস্তাব উপস্থাপন করেন, নিসচার যুগ্মমহাসচিব লায়ন গনি মিয়া বাবুল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নিসচা কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক সাদেক হোসেন বাবুল, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, নিসচা সিলেট জেলার সভাপতি এম. বাবর লস্কর, মহানগরের সহ সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, নিসচা গোলাপগঞ্জ উপজেলা সভাপতি ইলিয়াস বিন রিয়াসত, বিয়ানীবাজার উপজেলা সদস্য সচিব শফিউর রহমান, বড়লেখা উপজেলা আহ্বায়ক তাহমিদ রশিদ রিপন, শ্রীমঙ্গল উপজেলার সাধারণ সম্পাদক গোলাম রহমান মামুন, জগন্নাথপুর উপজেলার আহ্বায়ক জাহেদ আহমদ, মৌলভীবাজার জেলার সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলার আহ্বায়ক মহিম তালুকদার, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ (ভিপি), চেম্বারের পরিচালক নজরুল ইসলাম বাবুল।

এর আগে সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি। এসময় উপস্থিত ছিলেন নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সহ নিসচা নেতৃবৃন্দ। এসময় পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলেন, সড়কের সম্পত্তি জনগণের সম্পত্তি। এটাকে অবাধে ব্যবহার করা হয়। যা দুঃখজনক। ফলে সড়কে চলাচল বাধাপ্রাপ্ত হয়। পৃথিবীতে আমরাই অন্যতম প্রধান দেশ, যারা সড়কেই বেশী প্রাণ হারায়। অন্যান্য আইনের চেয়ে প্রধান আইন হচ্ছে সড়ক আইন। সড়কের আইন যদি ভাল হয়, অন্যান্য আইনও ভাল হবে। আমাদের নাগরিককে সচেতন হতে হবে এবং অন্যদেরকেও সচেতন হওয়ার আহ্বান জানান।

Posted by Ilias Kanchan on Saturday, November 30, 2019

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)