ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ২৩, ২০১৯

ঢাকা বুধবার, ৯ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৫ জমাদিউল-আউয়াল, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ মার্কিন সিনেটরদের বিচার চাইলেন ট্রাম্প

মার্কিন সিনেটরদের বিচার চাইলেন ট্রাম্প

নিরাপদ নিউজ : মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটরদের বিচার চাইলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার আমেরিকান সংবাদ মাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন। ট্রাম্প বলেন, ‘আমি সিনেটরদের বিচার চাই।’

এছাড়া তিনি আরও বলেন, ‘আমি কোনদিন ভাবিনি হাউস অব রিপ্রেজেন্টেটিভস আমাকে অভিশংসিত (ইমপিচ) করবে। আমি মনে করি, যদি তাদের কাছে কোন প্রমাণাদি না থাকে তাহলে তারা আমাকে অভিশংসিত (ইমপিচ) করতে পারবে না।’

চলতি মাসের ১৩ নভেম্বর থেকে জনসম্মুখে চলে আসছে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত। এ পর্যন্ত ১২ জন সাক্ষী অভিশংসন তদন্তে সাক্ষ্য দিয়েছেন।

ডেমোক্র্যাটিক নেতৃত্বাধীন হাউস তদন্ত করছে যে ট্রাম্প ইউক্রেনকে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট নেতা জো বাইডেনের দুর্নীতি তদন্তের জন্য চাপ দিয়ে তার ক্ষমতার অপব্যবহার করেছেন কিনা।

চলতি বছরের ২৫ জুলাই ট্রাম্প এবং ইউক্রেনের প্রেসিডেন্টের মধ্যে ফোনালাপকে কেন্দ্র করে এ তদন্তটি করা হচ্ছে। যেখানে মার্কিন নেতা ও আমেরিকার সাবেক ভাইস প্রেসিডেন্ট ও ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পের সম্ভাব্য প্রতিপক্ষ জো বাইডেন এবং তার পুত্র হান্টারের দুর্নীতির তদন্ত শুরু করতে বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এ পর্যন্ত সাক্ষ্যগ্রহণ থেকে জানা গেছে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রধান হস্তক্ষেপকারী দেশ ইউক্রেন, রাশিয়ার নয়।

এখন পর্যন্ত বাইডেন কর্তৃক বড়ুশিমা গ্যাস ক্ষেত্রে দুর্নীতির কোনও প্রমাণ পাওয়া যায়নি। আর ট্রাম্প বলেছেন, তিনিও কোন ভুল করেননি। অভিশংসন তদন্তকে একটি জাদুকরী অনুসন্ধান হিসেবে চিহ্নিত করেছেন ট্রাম্প।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)