ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১৭, ২০২০

ঢাকা শনিবার, ২১ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৯ শাবান, ১৪৪১

রংপুর মুজিববর্ষ উপলক্ষে ফুলবাড়ীতে ‘স্বাধীনতার সুর্য স্বারথী’ দেয়ালীকা প্রকাশ

মুজিববর্ষ উপলক্ষে ফুলবাড়ীতে ‘স্বাধীনতার সুর্য স্বারথী’ দেয়ালীকা প্রকাশ

মেহেদী হাসান উজ্জল,নিরাপদ নিউজ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার দিনাজপুরের ফুলবাড়ীতে “স্বাধীনতার সুর্য স্বারথী” নামে দেয়ালীকা প্রকাশ কারা হয়েছে। ফুলবাড়ী সরকারী কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধা জানাতে “স্বাধীনতার সুর্য স্বারথী” নামে এই দেয়ালীকা প্রকাশ করা হয়।

সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর নাজমুল হক ও উপাধক্ষ আহসান হাবীব এর পৃষ্টপোষকতায়,কলেজের শিক্ষার্থীদের সহযোগিতায় এবং ওই কলেজের সহকারী অধ্যাপক শামীম আক্তার এর সম্পাদনায় “স্বাধীনতার সুর্য স্বারথী” পত্রিকাটি প্রকাশ করা হয় ।

এতে মোট ১০জন শিক্ষার্থী তাদের প্রতিভা দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানিয়ে তার সম্পর্কে লিখেছেন এবং ইতিহাস,কবিতা,ছন্দে সুন্দর ভাবে পত্রিকাটি সাজিয়েছেন তারা।

গত ১লা মার্চ থেকে ১৬মার্চ পর্যন্ত ১৫দিনের প্রচেষ্টায় মঙ্গলবার (১৭মার্চ) সকাল ১১টায় সরকারী কলেজে এই দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন করেন,কলেজের অধ্যক্ষ প্রফেসর নাজমুল হক।

এ সময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের,বাঙালির গৌরবগাথা ইতিহাস-ঐতিহ্য-সম্পর্কে তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিয়ে দেশপ্রেমী নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্ব্বান জানান শিক্ষার্থীদের।

তিনি বলেন, বর্তমান আধুনিক যুগে সবার কাছে রয়েছে টিভি,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক,ইউটিউব ও পত্রপত্রিকাসহ মানুষের অনুভূতি প্রকাশের নানা মাধ্যম। আগেকার দিনে তা ছিল না। দেয়ালিকা ছিল অনুভুতি প্রকাশের বড় মাধ্যম। সেই স্মৃতি আমাদের আবারো স্মরণ করিয়ে দিল ফুলবাড়ী সরকারী কলেজের শিক্ষার্থীরা। এসময় কলেজের শিক্ষক ও শিক্ষাথীরা উপস্থিত ছিলেন।

এর পুর্বে সকাল সাড়ে ১০টায় কলেজ চত্বরে মুজিববর্ষ উপলক্ষে কলেজের অধ্যক্ষ প্রফেসর নাজমুল হক এর সভাপতিত্বে ও প্রভাষক সাইফুল ইসলাম ভুঁইয়ার সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন,প্রভাষক মো.মোতাহার হোসেন,প্রভাষক মো.জাহিদ হাসান,প্রভাষক মঞ্জুরুল ইসলাম প্রমুখ। শেষে কলেজের উদ্যোগে ফলদ বৃক্ষ রোপন করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)