ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৯ মিনিট ৯ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ১৫ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২ জমাদিউস-সানি, ১৪৪১

জীবনযাপন মেক্সিকোয় ১২৭ বছর বয়সী নারীর মৃত্যু

মেক্সিকোয় ১২৭ বছর বয়সী নারীর মৃত্যু

লিয়েনন্দ্রা বেকেরা নামের ১২৭ বছর বয়সী নারী

লিয়েনন্দ্রা বেকেরা নামের ১২৭ বছর বয়সী নারী

ঢাকা, ২২ মার্চ ২০১৫, নিরাপদনিউজ : মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় রাজ্য জালিসকোতে লিয়েনন্দ্রা বেকেরা নামের ১২৭ বছর বয়সী এক নারী মারা গেছেন। বেকেরার বয়স নিশ্চিতকারী দেশটির এক সরকারি সংস্থা শুক্রবার এ খবর জানিয়েছে। মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সীমান্তবর্তী রাজ্য তামাউলিপাসে ১৮৮৭ সালের ৩১ অগাস্ট জন্ম গ্রহণ করেছিলেন বেকেরা।
বৃহস্পতিবার সকালে জালিসকোর জাপোপানে নিজ বাড়িতে তিনি মারা যান বলে জানিয়েছে মেক্সিকোর জাতীয় পরিবার পরিকল্পনা ও উন্নয়ন সংস্থা (ডিআইএফ)। বয়সের সরকারি ছাড়পত্র না থাকার কারণে বেকেরাকে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তিদের তালিকায় রাখা হয়নি।
বেকেরার মৃত্যুর কারণ সম্পর্কে কিছু জানায়নি ডিআইএফ। তবে তার ৭০ বছর বয়সী নাতি, স্যামুয়েল আলভেয়ার জানিয়েছেন, ফুসফুসের সমস্যাজনিত কারণে তার দাদির মৃত্যু হয়েছে। স্যামুয়েল জানিয়েছেন, তার দাদি তাকে মেক্সিকোর বিপ্লবের গল্প শোনাতেন। ১৯১০ সালে শুরু হওয়া ওই বিপ্লবের সময় বেকেরা সৈন্যদের জন্য রুটি বানাতেন।
বিপ্লবী জেনারেল পাঞ্চো ভিল্লার সঙ্গে বেকেরার দেখা হয়েছিল বলে জানিয়েছেন স্যামুয়েল। জাপোপান এর বয়স্ক কেন্দ্রের প্রধান গুয়াদালুপে দিয়াজ জানিয়েছেন, বেকেরার পাঁচজন সন্তান ছিল। তাদের সবার মৃত্যু হয়েছে। ২০১১ নাগাদ তার ১৬১ জন নাতিনাতনি, পুতিপুতনি ছিল বলে জানিয়েছেন তিনি। শনিবার বেকেরাকে সমাহিত করা হবে বলে জানিয়েছেন স্যামুয়েল।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)