ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা শনিবার, ১২ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৯ জমাদিউল-আউয়াল, ১৪৪১

সড়ক সংবাদ যমুনায় ভয়াবহ ভাঙনে ব্রিজ নদীগর্ভে বিলীন

যমুনায় ভয়াবহ ভাঙনে ব্রিজ নদীগর্ভে বিলীন

যমুনায় ভয়াবহ ভাঙনে ব্রিজ নদীগর্ভে বিলীন

যমুনায় ভয়াবহ ভাঙনে ব্রিজ নদীগর্ভে বিলীন

সিরাজগঞ্জ, ১৬ জুন ২০১৫, নিরাপদ নিউজ : যমুনা নদীর পানি বৃদ্ধি অপরিবর্তিত থাকলেও ভয়াবহ ভাঙন অব্যাহত রয়েছে। সিরাজগঞ্জ সদর উপজেলার বালিঘুগরি বন্যা নিয়ন্ত্রণ রিং বাঁধের আরো ৪৫ মিটার নদীগর্ভে বিলীন হয়েছে।
যমুনা তীরবর্তি সিরাজগঞ্জ সদর, কাজিপুর ও চৌহালী উপজেলার বিভিন্ন স্থানে ভাঙন অব্যহত রয়েছে।
বিশেষ করে চৌহালীর খাষকাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের বহু বসত বাড়ির ওবিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ইতিমধ্যে নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ভাঙন এলাকার ক্ষতিগ্রস্থরা জানান, ভাঙনরোধে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড এখনও কোন কাজ শুরু করেনি।
সোমবার দুপুরে ভাঙ্গন ও প্রবল স্রোতের কারনে চৌহালী সদরে খাষকাউলিয়া ব্রাক অফিসের মোড় ব্রিজসহ সংযোগ সড়ক ও শতাধিক বসতবাড়ি প্রায় ১ ঘন্টার ব্যবধানে নদীগর্ভে বিলীন হয়ে গেছে।
ভাঙনের মুখ থেকে বহু ঘড় বাড়ি অনত্রে সরিয়ে নেয়া হচ্ছে ভাঙনরোধে জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ না হলে ২০১২ সালে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নির্মীত সরকারি পশু হাসপাতালসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থাপনা নদীতে বিলীন হয়ে যেতে পারে বলে স্থানীয়রা আশংকা করছেন।
ভাঙনে ক্ষতিগ্রস্থ খাষকাউলিয়া ব্রাক ব্রিজ এলকার বাসিন্দা আব্দুল লতিফ জানান, ভাঙনের ভয়াবহতা দেখে মনে হয়না এই উপজেলার অবশিষ্ট এলাকা টিকে থাকবে না। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম বলেন, বালিঘুগরি রিং বাঁধ ভাঙন প্রতিরোধে কাজ চলছে এবং যমুনা নদীর পানি বৃদ্ধি এখন অপরিবর্তিত রয়েছে।
এ বিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল বারী জানান, ভাঙনের দৃশ্য দেখে এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। এ ভয়াবহ ভাঙনের বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রনালয ইতিমধ্যেই অবগত করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)